বশেমুরবিপ্রবি আইন বিভাগের সংবিধান দিবস পালন

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) আইন বিভাগের উদ্যোগে বাংলাদেশের সংবিধান দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (৪ নভেম্বর) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে র‌্যালি শুরু হয়ে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে আইন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ লক্ষ্য করা যায়।

র‌্যালি শেষে সংক্ষিপ্ত আলোচনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. মো. রাজিউর রহমান বলেন, সংবিধান রচনা কমিটির সকলকে আজ আমরা শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। বশেমুরবিপ্রবির আইন বিভাগ সংবিধান সমুন্নত রাখতে কাজ করবে বলেও জানান তিনি।

র‌্যালিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন আইন বিভাগের চেয়ারম্যান মানসূরা খানম, আইন বিভাগের প্রভাষক মেহেদী হাসান, সূরাইয়া জেবিন, নাভিদ মুস্তাহিদ রহমান, হুমায়ুন কবীর, উম্মে হাবীবা মৌ প্রমুখ।

তথ্যমতে, ১৯৭২ সালের ৪ নভেম্বর বাংলাদেশের সংবিধান প্রণীত হয়। এর মূল লক্ষ্য ছিল জনগণের ভোটে নির্বাচিত সরকারের অধীনে মৌলিক অধিকার প্রতিষ্ঠা। পরে একই বছরের ১৬ ডিসেম্বর সংবিধান কার্যকর হয়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সর্বোচ্চ আইন হিসাবে এই সংবিধানকে বিবেচনা করা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ