বাংলাদেশের জয়ে যবিপ্রবিতে আনন্দ মিছিল

ভারতের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সাত উইকেটের বড় জয় পেয়েছে বাংলাদেশ। এই জয়কে স্বাগত জানিয়ে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি)  আনন্দ মিছিল করেছে শিক্ষার্থীরা।

ম্যাচ জয়ের পর পরই যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হলের শিক্ষার্থীরা টিভি রুম থেকে মিছিল বের করে। এরপর শিক্ষার্থীরা  হলের চতুর্থ তলা ভেঁপু বাঁশি  বাজিয়ে আনন্দ করতে থাকে।বাজি ফুটানো ও ভেঁপু বাঁশি বাজানো শেষে ক্রীড়াপ্রেমী শিক্ষার্থীরা বাংলাদেশের জাতীয় পতাকা সাথে নিয়ে হল গেট থেকে একটি বিশাল মিছিল বের করে। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়া, কদমতলা,বকুলতলা,শেখ হাসিনা ছাত্রী হল, জগদীশ চন্দ্র বসু মেডিকেল ভবন ও প্রশাসনিক ভবন ও অদম্য একাত্তর ভাস্কর্য প্রদক্ষিণ করে পুনরায় হলে এসে শেষ হয়।  মিছিল চলাকালীন শিক্ষার্থীরা বাংলাদেশকে নিয়ে উচ্চস্বরে বিভিন্ন স্লোগান দিতে থাকে এবং আনন্দে মেতে ওঠে।সেমিস্টার ফাইনাল পরীক্ষার চাপ থাকা স্বত্তেও জয়ানন্দের মিছিলে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। 

আনন্দ মিছিলে নেতৃত্ব দেয়া গণিত বিভাগের শিক্ষার্থী হাবিবুর রহমান  দ্যা ডেইলী ক্যাম্পাসকে বলেন, ভারতের বিপক্ষে এতদিন পর আমরা ম্যাচ জিততে পারায় খুব খুশি, এ জয়টাকে সাকিব আল হাসানকে উৎসর্গ করলাম। আশা করি বাংলাদেশ দলের জয়ের ধারা অব্যাহত থাকবে।

আনন্দ মিছিল শেষে যবিপ্রবির ইন্ডাস্ট্রিয়াল প্রডাকশন অ্যান্ড ইন্জিনিয়ারিং (আইপিই) বিভাগের শিক্ষার্থীদের উদ্যোগে হলের পঞ্চম তলা থেকে ফানুস উড়ানো হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ