হাবিপ্রবিতে মাদকবিরোধী অভিযান, ইয়াবা উদ্ধার

  © ফাইল ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) মাদকবিরোধী অভিযান পরিচালনা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অভিযানে বিশ্ববিদ্যালয়ের ডরমেটরী-২ হলের স্টোর রুম থেকে ১০ পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) বিকেলে গোপন তথ্যের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় মাদকবিরোধী অভিযান কমিটির সদস্যরা এই অভিযান পরিচালনা করে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) সহযোগী অধ্যাপক ড. মো. মাহাবুব হোসেন বলেন, গোপন তথ্যের ভিত্তিতে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ডরমেটরী-২ হলে মাদক বিরোধী অভিযান চালাই। অভিযান চলার এক পর্যায়ে বাপ্পী নামক আনুমানিক বারো বছরের একটি শিশুকে ওই হলের ৩১৩ নাম্বার রুম থেকে আটক করি।

পরে বাপ্পীর তথ্য অনুযায়ী আমরা ওই হলের দ্বিতীয় তলার স্টোর রুম থেকে তালা ভেঙ্গে বালিশের নিচ থেকে ১০ পিস ইয়াবা উদ্ধার করতে সক্ষম। কক্ষটিতে রেজওয়ান নামক এক শিক্ষার্থী অবস্থান করে বলে জেনেছি। বাপ্পীকে জিজ্ঞাসাবাদ করা হলে সে ৩১৩ নাম্বার রুমের তারিকুল ইসলাম (ছোটা) মাদক ব্যবসার সাথে সরাসরি জড়িত। সে বিভিন্ন জনের কাছে মাদক সরবরাহ করে।

দিনাজপুর থানার এসআই মো. দুলাল হক বলেন, ‘বাপ্পীর বয়স ১২ বছর। বাপ্পীরা তিন ভাই বোন। তাঁর বড় ভাই বিপ্লবও মাদক ব্যবসার সাথে জড়িত। আমরা প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদের জন্য তাকে দিনাজপুর কোতয়ালী থানায় নিয়ে যাচ্ছি। আমরা তাকে জিজ্ঞাসাবাদের মাধ্যমে যারা এর সাথে জড়িত তাদের সনাক্ত করবো এবং আইনানুযায়ী ব্যবস্থা গ্রহণ করবো।’

মাদক উদ্ধার

অন্যদিকে, ডরমেটরী-২ হলের পরে তাজউদ্দিন আহমেদ হলেও অভিযান পরিচালনা করা হয়। এসময় উপস্থিত ছিলেন ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. ইমরান পারভেজ, ডরমেটরি-২ এর হল সুপার প্রফেসর ড. মো. গোলাম রব্বানী ও তাউউদ্দিন আহমেদ হল সুপার প্রফেসর ডা. মো. তহিদার রহমান, সহকারী প্রক্টর ড. মো. আবু সাঈদ, নিরাপত্তা অফিসারসহ প্রমুখ।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর ড. মো. ইমরান পারভেজ বলেন, ‘প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী সারাদেশে মাদকবিরোধী যে অভিযান শুরু হয়েছে এর অংশ হিসাবে হাবিপ্রবিতে নিয়মিতভাবে অভিযান পরিচালনা করা হচ্ছে। আগামীতেও এই অভিযান চলবে। এ অভিযান সুষ্ঠুভাবে পরিচালনায় সকল শিক্ষার্থীর সার্বিক সহায়তা প্রয়োজন। এক্ষেত্রে কেউ তথ্য দিয়ে সহায়তা করলে তার নাম পরিচয় গোপন রাখা হবে।’


সর্বশেষ সংবাদ