রুয়েটে ভর্তি পরীক্ষা সম্পন্ন

  © টিডিসি ফটো

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( রুয়েট) ২০১৯-২০ সেশনে প্রথম বর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুই গ্রুপে ভাগ করে অনুষ্ঠিত পরীক্ষা অুনষ্ঠিত হয়। এর মধ্যে ‘ক’ গ্রুপের ভর্তি পরীক্ষা সকাল ৯ টায় শুরু হয়ে শেষ হয় বেলা ১১ টায়। এছাড়া আর্কিটেকচার বিভাগকে আলাদা করে ‘খ’ গ্রুপের প্রার্থীদের ভর্তি পরিক্ষা সকাল ৯ টায় শুরু হয়ে শেষ হয় দুপুর সাড়ে ১২টায়।

চলতি বছর রুয়েটের ১৪ টি বিভাগে এক হাজার ২৩৫ ছাত্র-ছাত্রীকে ভর্তি করা হবে। সকাল থেকেই বৈরী আবহাওয়া স্বত্ত্বেও ভর্তি পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের পদচারণায় মুখরিত ছিল রুয়েট ক্যাম্পাস।

এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ৯ হাজার ৬০ জন ছাত্র-ছাত্রী মনোনীত করা হয়েছে। এদের মধ্যে ভর্তি পরীক্ষায় ৮০ শতাংশ ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেছে। চলতি বছর রুয়েটের ১৪ টি বিভাগে ১২৩৫ ছাত্র-ছাত্রীকে ভর্তি করা হবে।

রুয়েট উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, পরীক্ষা চলাকালে ক্যাম্পাসের আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আনসার, রোভার স্কাউট সদস্যরা শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত আছেন। কোন প্রকার অপ্রীতিকর ঘটনা এখনও পর্যন্ত ঘটেনি। আশা করছি প্রতিবারের ন্যায় এবারও আমাদের সুনাম অক্ষুণ্নু থাকবে।

আগামী ০৪ নভেম্বর ১ম বর্ষ ভর্তি পরীক্ষার ফলাফল রুয়েট প্রশাসনিক ভবনের নোটিশ বোর্ড এবং রুয়েটের ওয়েবসাইট (www.ruet.ac.bd) তে প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ