বশেমুরবিপ্রবিতে শিক্ষার্থীদের উপর হামলার তথ্য জমাদানের আহ্বান

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনার তথ্য ও প্রমাণ জমাদানের আহ্বান জানিয়ে একটি নোটিশ দিয়েছে প্রশাসন। গত ২১ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত নোটিশের মাধ্যমে তদন্ত কমিটিকে তথ্য সরবরাহের আহ্বান জানানো হয়।

নোটিশে গত ২১ সেপ্টেম্বরের হামলার ঘটনায় আহত, প্রতক্ষদর্শী সহ যারা সাক্ষ্য প্রদান ও তথ্য প্রমাণ সরবরাহ করতে ইচ্ছুক তাদেরকে আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটির সাথে সাক্ষাৎ করতে বলা হয়েছে। একইসাথে তথ্যদাতাদের পরিচয় গোপন রাখারও নিশ্চয়তা প্রদান করা হয়েছে।
এর আগে ওই হামলার প্রেক্ষিতে গত ২০ অক্টোবর কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের (সিএসই) চেয়ারম্যান ড. আবু সালেহকে সভাপতি এবং বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নুরুদ্দীন আহমেদকে সদস্য সচিব করে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর তিন সদস্য হলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর এবং আইন বিভাগের সহকারী অধ্যাপক ড. রাজিউর রহমান, বাংলা বিভাগের চেয়ারম্যান আব্দুর রহমান এবং আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রভাষক মাহবুবা উদ্দিন। তদন্ত কমিটিকে দ্রুত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত ২১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ে যাওয়ার পথে হামলার শিকার হয় বশেমুরবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা। এতে প্রায় ৫০ জন শিক্ষার্থী আহত হয়। ঘটনার পরপরই হামলার বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র উপদেষ্টা ড. আব্দুর রহিম খানকে সভাপতি করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হলেও তদন্ত কমিটি ঘটনাটির কারণ অনুসন্ধানে ব্যর্থ হয় এবং জানায় শিক্ষার্থীরা তাদের সহযোগিতা না করায় তারা ঘটনাটির অনুসন্ধানে ব্যর্থ হয়েছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ