নোবিপ্রবি প্রশাসনে ব্যাপক রদবদল

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) প্রশাসনিক পদগুলোতে ব্যাপক রদবদল করা হয়েছে। প্রক্টোরিয়াল টিম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগ এবং হল প্রশাসন সহ কয়েকটি পদে নতুন করে ৩০ জন শিক্ষককে নিয়োগ দেয়া হয়েছে।

এর মধ্যে প্রক্টরিয়াল টিমে ৪ জন সহকারী প্রক্টর এবং ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগে ৪ জন সহকারী পরিচালক নিয়োগ দেয়া হয়েছে। এছাড়া হল প্রশাসনের মধ্যে ভাষা শহীদ আব্দুস সালাম হলে ৬ জন , আব্দুল মালেক উকিল হলে ৭ জন, বিবি খাদিজা হলে ৩ জন এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ৬ জন সহকারী প্রভোস্ট নিয়োগ দেয়া হয়।

এসব পদে দায়িত্বরত শিক্ষকদের নির্ধারিত সময় শেষ হওয়ায় নতুন করে শিক্ষকদের নিয়োগ দেয়া হয়েছে বলে জানান বিশ্বিবদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর মমিনুল হক। তিনি বলেন, প্রশাসনিক কাজকে বেগবান করার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যাদেরকে প্রয়োজন মনে করেছে তাদেরকে এসব পদে নিয়োগ প্রদান করা হয়েছে।

তবে বিগত সময়ে প্রশাসনিক এসব পদে থাকা শিক্ষকদের বিরুদ্ধে সঠিকভাবে দায়িত্ব পালন না করার অভিযোগ রয়েছে। তারা প্রভোস্ট বা প্রক্টর হিসেবে তেমন ভূমিকা রাখতেন না। এমনকি অনেক সহকারী প্রভোস্ট হলেই যেতেন না। সঠিকভাবে দায়িত্ব পালনের আশ্বাস দিয়ে নবনিযুক্ত সহকারী প্রক্টর ইকবাল হোসাইন বলেন, নাম সর্বস্ব নয়, অর্পিত দায়িত্ব সঠিকভাবেই পালন করার চেষ্টা করবো। প্রশাসনের সাথে সমন্বয় করে শিক্ষার্থীদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়গুলো প্রধান্য দেব। শিক্ষার্থীদের সকল অভিযোগ তাৎক্ষণিকভাবে সমাধানের চেষ্টা করবো।


সর্বশেষ সংবাদ