অর্ঘ স্মৃতি ফুটবল টুর্নামেন্টে চ্যম্পিয়ন ‘বিজয় ২৭৩’

  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) অর্ঘ স্মৃতি ফুটবল টুর্নামেন্টে বিজয় ৭১ কে ২-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বিজয় ২৭৩ টিম।

সোমবার বিকেল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হয়। ফাইনালে ম্যাচে জয়সূচক গোলটি করে ম্যাচসেরা হয়েছেন পলাশ সরকার। এছাড়া পুরো টুর্নামেন্টে চার গোল করে টুর্ণামেন্ট সেরাও হয়েছেন লোকপ্রশাসন বিভাগের এই শিক্ষার্থী।

ম্যাচ শেষে চ্যাম্পিয়ন এবং রানারআপ টিমের নিকট পুরষ্কার হস্তান্তর করা হয়। এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান, ছাত্র উপদেষ্টা কাজী মসিউর রহমান, অর্ঘ্য বিশ্বাসের ভাই সুমন বিশ্বাস সহ বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ড. রাজিউর রহমান বলেন, একসময় এই ক্যাম্পসে অর্ঘ্যর নাম উচ্চারণ করতে কেউ সাহস করেনি। তোমরা অর্ঘ্যকে নিজেদের মাঝে ধারণ করো কারণ সে ছিল প্রখড় বুদ্ধিদীপ্ত ছেলে। ২৭৩ ঘন্টার আন্দোলনে যে বিজয় এসেছে সে বিজয় রক্ষা করতে হবে।" এছাড়া তিনি অর্ঘ্য স্মৃতি টুর্ণামেন্টকে আগামী বছরগুলোতেও চালু রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

উল্লেখ্য, ২০১৮ সালে আত্মহত্যা করে বশেমুরবিপ্রবির কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং (সিএসই) বিভাগের শিক্ষার্থী অর্ঘ্য বিশ্বাস। অভিযোগ রয়েছে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের মানসিক নির্যাতনে আত্মহত্যা করেন অর্ঘ্য বিশ্বাস।


সর্বশেষ সংবাদ