রুম থেকে বঙ্গবন্ধুর ছবি খুলে রাখতেন চেয়ারম্যান

আব্দুল মান্নান
আব্দুল মান্নান  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের চেয়ারম্যানের বিরুদ্ধে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রীর ছবি খুলে ফেলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় চাঞ্চল্যকর পরিবেশ সৃষ্টি হয়েছে ওই বিভাগটির শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে।

অভিযোগ রয়েছে, ২০১৫ সালের ১০ অক্টোবর বিভাগীয় সভাপতির দায়িত্ব নেন অভিযুক্ত শিক্ষক আব্দুল মান্নান। দায়িত্ব পাওয়ার পর থেকেই তার রুমে দেখা মেলেনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কিংবা প্রধানমন্ত্রীর ছবি। আরো বলা হয় পারিবারিক ভাবেই জামায়াতের আদর্শে বড় হয়েছেন তিনি। এছাড়া ছাত্র শিবিরের রাজনীতি দিয়ে তার রাজনীতির হাতেখড়ি। এজন্য বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করা বা বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে বিশ্বাসী শিক্ষার্থীদের তিনি নিজের প্রতিপক্ষ মনে করতেন এবং নানা সময় বিভিন্ন হুমকি দিতেন।

অভিযোগের ব্যাপারে বিভাগের এক শিক্ষক সত্যতা প্রকাশ করে জানান, দ্বিতীয় মেয়াদে চেয়ারম্যান হিসেবে এসে তিনি বঙ্গবন্ধুর ছবি খুলে ফেললে আমরা তাকে বললেও তিনি ছবি লাগাননি। তবে দুইদিন আগে ছবি লাগিয়েছে বলে দেখেছি।

বিভাগটির নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, ‘স্যারের রুম থেকে ছবি খোলা হয়েছে এটি শুনতেছি, সরানো হয়েছে কিনা সেটি জানিনা। তবে স্যারের রুমে কখনো বঙ্গবন্ধুর ছবি দেখিনি।’

এ বিষয়ে যোগাযোগ করা হলে অভিযুক্ত শিক্ষক আব্দুল মান্নান জানান, ‘চেয়ারম্যানের রুম পরিবর্তন করায় ছবিগুলোও স্থানান্তরের জন্য খুলে রাখা হয়। কিন্তু কর্মচারীদের পরবর্তীতে একাধিকবার বলা সত্বেও তারা দায়িত্বে অবহেলা করে ছবিগুলো লাগায়নি।’

তবে এক বছরের মত একটি দীর্ঘ সময় শুধুমাত্র অবহেলার বিষয়টি কতটা যৌক্তিক এমন প্রশ্নের কোনো সদুত্তর তিনি দিতে পারেননি।


সর্বশেষ সংবাদ