শেখ রাসেলের জন্মদিনে বৃক্ষরোপণ করেছে ছাত্রলীগ

  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) শাখা ছাত্রলীগের আয়োজনে বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের ৫৫তম জন্মদিবস পালিত হয়েছে। শুক্রবার (১৮অক্টোবর) শেখ রাসেল হল শাখা ছাত্রলীগের উদ্যোগে বৃক্ষরোপণ, কেক কাটা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো.খালেদ হোসেন, শেখ রাসেল হলের হল সুপার অধ্যাপক ড.ইমরান পারভেজ ও হল শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

হল সুপার অধ্যাপক ড. ইমরান পারভেজ বলেন, জাতির পিতার কনিষ্ঠ পুত্রের জন্মদিন উদযাপনে অংশ নিতে পেরে আমি আনন্দিত। ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকদের নির্মম গুলিতে বঙ্গবন্ধু ও শেখ রাসেলসহ অন্য যারা শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফিরাত ও শান্তি কামনা করছি। তারা আমাদের মাঝে বেচে না থাকলেও আমরা আমাদের কর্মের মাধ্যমে তাদের বাঁচিয়ে রাখবো। এসময় তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে সকলকে কাজ করার আহবান জানান।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো.খালেদ হোসেন তার বক্তব্যে বলেন, ‘জাতির পিতার কনিষ্ঠ পুত্রের নামাঙ্কিত এই শেখ রাসেল হলের সকল শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। তাদের সহযোগিতায় আজকের এই আয়োজন হয়েছে। এই হল জ্ঞান চর্চা ও গবেষণার ক্ষেত্রভূমি হয়ে উঠবে বলে আশাকরি।

এছাড়া তিনি ১৯৭৫ সালের ১৫ আগস্ট ঘাতকের বুলেটে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের প্রতি শ্রদ্ধা ও রুহের আত্মার মাগফিরাত কামনা করেন।

উল্লেখ্য, শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র হিসাবে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকের গুলিতে নির্মমভাবে মৃত্যু বরণ করেন তিনি।


সর্বশেষ সংবাদ