বশেমুরবিপ্রবিতে সাংবাদিকের উপর হামলা: বিচার হয়নি একমাসেও

শামস জেবিন
শামস জেবিন  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) গত ১৬ সেপ্টেম্বর হামলার শিকার হন দৈনিক আলোকিত বাংলাদেশের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শামস জেবিন। কিন্তু একমাস পেরিয়ে গেলেও এ ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা গ্রহণ করেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

হামলার শিকার বিশ্ববিদ্যালয় প্রতিনিধি শামস জেবিন জানান, গত ১৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে একাউন্টিং এন্ড ইনফরমেশন (এআইএস) বিভাগের শিক্ষার্থী ফয়সাল সাজিদের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়েরই কয়েকজন ছাত্র তার উপর হামলা করে। এসময় হামলাকারীরা জানায় বশেমুরবিপ্রবির তৎকালীন উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন তাদেরকে নির্দেশ দিয়েছে শামস জেবিনকে তুলে নিয়ে যেতে। পরবর্তীতে সাধারণ শিক্ষার্থীরা আহত অবস্থায় শামস জেবিনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়।

এ ঘটনায় ওই দিনই বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন আব্দুর রহিম খানকে প্রধান করে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে প্রশাসন। একই সঙ্গে তদন্ত কমিটিকে পাঁচ দিনের মধ্যে রিপোর্ট প্রদানের নির্দেশ দেয়া হয়। কিন্তু একমাস পেরিয়ে গেলেও ওই তদন্ত কমিটি কোনো রিপোর্ট প্রদান করেনি। এ বিষয়ে যোগাযোগ করা হলে তদন্ত কমিটির প্রধান আব্দুর রহিম খান জানান, তিনি তদন্তের সময় পাননি।

এদিকে তদন্ত কমিটির কর্মকান্ডে তাদের প্রতি আস্থা হারিয়েছেন ভুক্তভোগী শামস জেবিন। তদন্ত কমিটির প্রতি অনাস্থা জানিয়ে নতুন তদন্ত কমিটি গঠনের জন্য রেজিস্ট্রারের নিকট আবেদন করেছেন বলে জানিয়েছেন তিনি। আবেদনের বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার ড. নুরুদ্দীন আহমেদ। তিনি জানান, এ বিষয়ে অতি দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ৩০ সেপ্টেম্বর শিক্ষার্থীদের আন্দোলনের প্রেক্ষিতে পদত্যাগ করতে বাধ্য হয় বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য খোন্দকার নাসিরউদ্দিন। অভিযোগ রয়েছে, শিক্ষার্থীদের আন্দোলন বন্ধ করতে ১৬ সেপ্টেম্বর শামস জেবিনের উপর হামলা এবং ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের উপর হামলা তার নির্দেশে ঘটেছিল।


সর্বশেষ সংবাদ