বশেমুরবিপ্রবিতে হেপাটাইটিস-বি ও ডেঙ্গু বিষয়ক কর্মসূচি

স্বেচ্ছাসেবী রক্তদাতা সংগঠন বাঁধনের ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিনামুল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচি ও হেপাটাইটিস-বি ভাইরাস এবং ডেঙ্গু বিষয়ক সচেতনতামূলক সেমিনার আয়োজন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাঁধনের শাখা ইউনিট৷

আজ বুধবার (১৬ অক্টোবর) সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাজিউর রহমান এই কর্মসূচির উদ্বোধন করেন। এসময় আরও উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের প্রভাষক সোলায়মান হোসেন, মো. শফিকুল ইসলাম, ভেটেরিনারি মেডিসিন বিভাগের প্রভাষক ডা. মার্জিয়া আফরোজ ও বিভিন্ন বিভাগের শিক্ষার্থী ও বাঁধনের স্বেচ্ছাসেবকরা।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রক্টর ড.রাজিউর রহমান বলেন, প্রসাশনের হাত ধরে ও নিজেদের কর্মদক্ষতা দিয়ে সামনের দিকে এগিয়ে যাবে এবং বশেমুরবিপ্রবির বাঁধন ইউনিটের সুনাম চারিদিকে ছড়িয়ে পড়বে। এছাড়া তিনি বাঁধনের প্রতি আস্থা জ্ঞাপন করে কর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বাঁধন বশেমুরবিপ্রবি ইউনিটের সভাপতি সাকিব হুসাইন হৃদয় বলেন, আমরা একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাধন প্রতিপাদ্যকে সামনে রেখে কাজ করে যাচ্ছি। আগামী ২৪ অক্টোবর আমাদের (বাঁধন) ২২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আমরা এই কর্মসূচির আয়োজন করেছি। এই কর্মসূচির মাধ্যমে আমরা সবার রক্তের গ্রুপ নির্ণয়, হেপাটাইটিস-বি ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি এবং বর্তমান সময়ের আলোচিত ডেঙ্গু রোগের বিষয়ে সচেতনতা তৈরি করার চেষ্টা করে যাচ্ছি।

হৃদয় আরও বলেন, এই কর্মসূচির মাধ্যমে আমরা বিশ্ববিদ্যালয়ের কতজন ছাত্রছাত্রী মরণব্যাধি হেপাটাইটিস-বি এর টিকা নিয়েছে বা নেয়নি তার একটি জরিপ করছি। যাতে পরবর্তীতে তাদেরকে টিকা দানের ব্যাপারে সচেতন করে তাদেরকে এই রোগের হাত থেকে মুক্ত রাখতে পারি।

উল্লেখ্য, ২০১৫ সাল থেকে বশেমুরবিপ্রবি বাঁধন ইউনিট বিশ্ববিদ্যালয়ে একমাত্র সফল রক্তদাতা সংগঠন হিসেবে কাজ করে যাচ্ছে এবং বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ