বশেমুরপ্রবি ৫ শিক্ষার্থীকে বহিষ্কার দাবিতে অবস্থান কর্মসূচি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) পাচঁ শিক্ষার্থীর বহিষ্কারের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছে ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থীরা। ওই শিক্ষার্থীদের বিরুদ্ধে অভিযোগ তারা সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের নির্দেশে বিভিন্ন সময়ে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করেছে।

বুধবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের ৫ম তলায় ম্যানেজমেন্ট বিভাগের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করে তারা। অভিযুক্ত শিক্ষার্থীরা হলেন, শেখ রাফিজ, নুরুদ্দীন নাহিদ, ইস্মাইল হোসেন রিয়াদ, রাহাত এবং মিশন। তারা সকলেই ম্যানেজমেন্ট বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থী।

অবস্থান কর্মসূচীতে অংশ নেয়া এক শিক্ষার্থী জানান, "অভিযুক্ত ৫ শিক্ষার্থী সাবেক উপাচার্যের আস্থাভাজন ছিলো। তারা বিভিন্ন সময় উপাচার্যের নির্দেশে সাধারণ শিক্ষার্থীদের নির্যাতন করতো। তারা ১ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইন্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী সালমান রহমানকে নির্যাতন, ৬ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির সভাপতি শামস জেবিনের ওপর হামলা ও ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলায় সরাসরি যুক্ত ছিলো। এমন সন্ত্রাসী কর্মকাণ্ডে যুক্ত কাউকে আমরা সহপাঠী হিসেবে মেনে নিতে পারছিনা। তাই তাদের বহিষ্কার চাই।"

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর থেকে দুর্নীতি ও স্বৈরাচারী আচরণের অভিযোগে সাবেক উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করে শিক্ষার্থীরা। ২১ সেপ্টেম্বর সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা করা হয়। এতে প্রায় ৫০ জন আহত হয়


মন্তব্য

সর্বশেষ সংবাদ