খুনিদের বিচার দাবিতে বুয়েটে গণস্বাক্ষর কর্মসূচি

আন্দোলনরত শিক্ষার্থীরা
আন্দোলনরত শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যাকারীদের বিচারের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ করছেন আন্দোলনকারীরা। মঙ্গলবার থেকে আবার পুরোদমে আন্দোলন চলবে বলে জানিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। বুয়েটে ভর্তি পরীক্ষার কারণে রবিবার ও আজ সোমবার আন্দোলন শিথিল করেছিল শিক্ষার্থীরা।

ভর্তি পরীক্ষার কারণে সকাল থেকেই বুয়েট ক্যাম্পাসে ভর্তি-ইচ্ছুক ও তাঁদের অভিভাবকেরা ভিড় করেন। এর মধ্যেই ক্যাম্পাসে শহীদ মিনারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে কর্মসূচি পালিত হয়। এসময় আবরার হত্যার বিচারের দাবিতে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচি পালিত হয়। সেখানে ভর্তি পরীক্ষা দিতে আসা শি।

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, তাঁরা শিক্ষার পরিবেশ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে আন্দোলন করছেন। সব দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাঁদের আন্দোলন চলবে। তারা বলেন, দাবি মেনে নেওয়ার ঘোষণা আর বাস্তবায়ন এক নয়। আমরা আশ্বাস নয়, বাস্তবায়নও দেখতে চান।

উল্লেখ্য, শনিবার (৫ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবরার ফাহাদ বাংলাদেশ এবং ভারতের মধ্যকার চুক্তি নিয়ে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসের কারণ জানতে রাত আটটার দিকে শেরে বাংলা হলের ১০১১ নম্বর কক্ষ থেকে আবরার ফাহাদকে ডেকে নিয়ে যাওয়া হয়। এরপর শেরে বাংলা হলের ২০১১ নম্বর রুমে নিয়ে আবরারকে বেধরক পেটানো হয়। শনিবার দিবাগত রাত দুইটার দিকে শেরেবাংলা হলে একতলায় এবং দ্বিতীয় তলার মাঝখানের ফাঁকা জায়গায় আবরার ফাহাদের নিথরদেহ পড়ে থাকতে দেখা যায়। হত্যার ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনকে গ্রেপ্তার করা হয়। এর মধ্যে এজাহারভুক্ত ১৫ জন রয়েছেন। পুলিশের তদন্তে নাম আসায় বাকি চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ