আসামিদের স্থায়ী বহিষ্কার চান আবরারের বাবা

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ছাত্র রাজনীতি নিষিদ্ধের বিষয়ে একমত পোষণ করেছেন নিহত আবরারের বাবা বরকতুল্লাহ। তবে হত্যা মামলার ১৯ আসামিকে স্থায়ীভাবে বহিষ্কার না করায় অখুশি তিনি। এসময় খুনিদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলেও আশা করেন বরকতুল্লাহ।

শুক্রবার বুয়েটে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ভিসির বৈঠকে নেওয়া কয়েকটি সিদ্ধান্তের বিষয়ে জানতে চাইলে এই প্রতিক্রিয়া ব্যক্ত করেন আবরারের বাবা বরকতুল্লাহ।

বরকতুল্লাহ বলেন, শিক্ষার্থীরা যে ১০ দফা দাবি জানিয়েছেন তার সঙ্গে আমি একমত। ক্যাম্পাসে ছাত্র রাজনীতির বিষয়টি একটি ভাল সিদ্ধান্ত। বুটেয়ের মত প্রতিষ্ঠানে লেখাপড়া নিয়ে সবাই ব্যস্ত থাকে। সেখানে রাজনীতির নামে অপরাজনীতি বেশি হয়। নির্যাতন করা হয় সাধারণ শিক্ষার্থীদের। তাই স্থায়ী ভাবে ছাত্র রাজীতি বন্ধের বিষয়টি দেশবাসী স্বাগত জানিয়েছে।

পাশপাশি হত্যা মামলার ১৯ আসামিকে স্থায়ী ভাবে বহিষ্কার করা প্রয়োজন বলেও মনে করেন তিনি। বরকতুল্লাহ বলেন, এতে সবাই খুশি হতো। দ্রুত তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে বলে আশা করি।

এদিকে শুক্রবার আবরারের বাড়ির পাশের মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সেখানে পরিবারের সদস্যরা ছাড়াও আশাপাশের এলাকার লোকজন উপস্থিত ছিলেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ