শিক্ষার্থীদের সঙ্গে বসছেন বুয়েট ভিসি

  © সাম্প্রতিক ছবি

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) সব ভবনে তালা মেরে দেওয়ার হুমিকর পর আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে বসছেন ভিসি অধ্যাপক ড. সাইফুল ইসলাম। আজ শুক্রবার বিকাল ৫টায় এ বৈঠক অনুষ্ঠিত হবে।

বিষয়টি নিশ্চিত করে বুয়েটের ছাত্র কল্যাণ দফতরের পরিচালক অধ্যাপক ড. মিজানুর রহমান বলেন, শিক্ষার্থীদের কয়েক দফা দাবির মধ্যে ভিসি স্যারের জবাবদিহির বিষয়টি রয়েছে। শিক্ষার্থীদের সব প্রশ্নের জবাব দিতে শুক্রবার বিকেল ৫টায় তাদের সঙ্গে বৈঠক করার প্রস্তাব পাঠানো হয়েছে। বুয়েটের একজন শিক্ষকের মাধ্যমে এ প্রস্তাব শিক্ষার্থীদের কাছে পৌঁছানো হয়েছে।

তিনি বলেন, শিক্ষার্থীদের যেসব দাবি রয়েছে, সেগুলো বুয়েট প্রশাসন কীভাবে বাস্তবায়ন করবে সে বিষয়ে শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করবেন তিনি। এ আলোচনার মাধ্যমে বুয়েটের চলমান অস্থির পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সম্ভাবনা রয়েছে বলেও তিনি মন্তব্য করেন।

জানা যায়, বৃহস্পতিবার সকালে বুয়েট শহীদ মিনারের অবস্থান কর্মসূচি থেকে আন্দোলনরত শিক্ষার্থীদের কাছে এসে কথা বলার জন্য শুক্রবার বেলা ২টা পর্যন্ত সময় বেঁধে দিয়েছিল শিক্ষার্থীরা। এই সময়ের মধ্যে ভিসি এসে দেখা না করলে বুয়েটের সব ভবনে তালা মেরে দেওয়ার হুমকি দেয় শিক্ষার্থীরা।

রবিবার দিবাগত মধ্যরাতে বুয়েটের সাধারণ ছাত্র ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ফাহাদকে শেরেবাংলা হলের দ্বিতীয় তলা থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যান। সোমবার সকাল সাড়ে ৬টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এরপর থেকে বিক্ষোভে উত্তাল হয়ে উঠে ঢাকা বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। শিক্ষার্থীরা ১০ দফা দাবিতে আন্দোলনে নামেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ