বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব ও বিজয় দিবস হলে নতুন প্রভোস্ট নিয়োগ

  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল এবং বিজয় দিবস হলের নতুন প্রভোস্ট হিসেবে শামস আরা খান এবং মো. শফিকুল ইসলামকে নিয়োগ দেয়া হয়েছে। তারা দুজনেই ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক। বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের এক অফিস আদেশের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. নুরুদ্দীন আহমেদ সাক্ষরিত অফিস আদেশে বলা হয়, পূর্বের প্রভোস্টগণের মেয়াদ শেষ হওয়ায় তাদের নতুন প্রভোস্ট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। এই নির্দেশ অনতিবিলম্বে কার্যকর করা হবে।

এদিকে নতুন প্রভোস্ট নিয়োগে আনন্দিত শিক্ষার্থীরা। তাদের প্রত্যাশা নতুন প্রভোস্টগণ হলসমূহের সমস্যাসমূহ দ্রুত সময়ে সমাধান করবেন।

বিশ্ববিদ্যালয়ের বিজয় দিবস হলের শিক্ষার্থী রাফি জানান, শফিক স্যারকে আমরা সর্বদা নীতি নৈতিকতার পতে চলতে দেখেছি। আমরা আশা করি তিনি আমাদের সকল সমস্যার দ্রুত সমাধান করবেন। বিশেষ করে হলে অবৈধভাবে সিট দখল বন্ধ করবেন এবং যোগ্যতার ভিত্তিতে সিট বরাদ্দ দিবেন।

ভবিষ্যৎ কর্মপরিকল্পনা সম্পর্কে মো. শফিকুল ইসলাম জানান, একটি বিশ্ববিদ্যালয়ের প্রাণ বলা হয় আবাসিক হলগুলোকে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের বাইরে শিক্ষাজীবনের মননশীলতার অধিকাংশই শিক্ষার্থীরা আবাসিক হলের পরিবেশ থেকেই শেখে। সেজন্য প্রতিটি হলে শিক্ষার্থীদের সামগ্রিক বিকাশের জন্য রিডিং রুম, গেম রুম, পত্রিকা রুম, হল গ্রন্থাগার ইত্যাদি অবকাঠামোগুলো থাকা অত্যন্ত জরুরী। সেইসাথে শিক্ষার্থীদের পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, কর্মদক্ষতা বৃদ্ধি, বিনোদন ও মননশীলতার বিকাশের জন্য হলে ন্যায্য প্রশাসনিক কাঠামো, ক্রীড়া প্রতিযোগিতা, বিতর্ক প্রতিযোগিতা ও বই পড়া প্রতিযোগিতাসহ বহুমাত্রিক কর্মসূচি থাকা অবশ্য প্রয়োজনীয়।

তিনি বলেন, আমাদের কম বয়সী একটি বিশ্ববিদ্যালয় বাস্তবতায় এ সংক্রান্ত সক্ষমতার যথেষ্ট ঘাটতি আমাদের রয়েছে বলে আমি মনে করি। আমার প্রথম লক্ষ্য থাকবে হলের বিভিন্ন সমস্যা দ্রুত সমাধান করে একটি শিক্ষার্থীবান্ধব একটি মননশীল পরিবেশ গড়ে তোলা। এছাড়া আমার নিকট শিক্ষার্থীদের ন্যায়সঙ্গত যেসকল প্রত্যাশা থাকবে সেগুলোও পূরণ করার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে। সর্বোপরি হলকে কেবল একটি বাসস্থান নয় বরং একটি শারীরিক, মানসিক ও মানবিক বিকাশস্থলে পরিণত করার চেষ্টা করবো।


মন্তব্য

সর্বশেষ সংবাদ