আবরার হত্যার প্রতিবাদে যবিপ্রবিতে মোমবাতি প্রজ্বালন

  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী ছাত্র আবরার ফরহাদকে নির্মমভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) মানববন্ধন, মোমবাতি প্রজ্বলন ও নীরবতা পালন কর্মসূচি পালিত হয়েছে।

বুধবার (৯ অক্টোবর) সন্ধ্যা ৭ টায় সাধারণ শিক্ষার্থী ও শিক্ষকেরা একত্রিত হয়ে যবিপ্রবির কেন্দ্রীয় শহীদ মিনারে আবরার ফাহাদের হত্যাকারীদের শাস্তির দাবিতে মানববন্ধন ও মোমবাতি প্রজ্বলন ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

মানববন্ধন পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. নাজমুল হাসান বলেন, ‘আমরা শিক্ষকেরা মনে হয় ঠিকমত ছাত্রদের শিক্ষাদান করতে পারছিনা। যদি পারতাম তবে আজ এই আবরার কে মৃত্যু বরণ করা লাগত না। এই জন্য সকল ছাত্রসমাজকে সচেতন হতে হবে এবং খারাপ দিকগুলো থেকে বেঁচে থাকতে হবে, না হলে একটি বিশ্ববিদ্যালয় কখন সুষ্ঠ ভাবে চলতে পারেনা, পারবেও না।

এসময় বিশ্ববিদ্যালয়ে শহীদ মসিয়ূর রহমান হলের প্রাধাক্ষ্য প্রকৌশলী মো. আমজাদ হোসেন বলেন, ‘আবরার হত্যার ঘটনায় আমরা সকলেই শোকাহত। শেখ হাসিনা সঠিক বিচার করার কথা বলেছেন। সেই জন্য আমরা তার উপর ভরসা রাখছি এবং শিক্ষার্থীদের সকল ধরনের অপরাজনীতি থেকে দূরে থাকতে আহবান জানায়।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য উপস্থিত থাকতে না পারায় মুঠোফোনে শিক্ষার্থীদের কাছে দুঃখ প্রকাশ করেন। সেই সাথে এই যৌক্তিক দাবিতে একাত্মতা ঘোষণা করে শিক্ষকবৃন্দ ও সাধারণ শিক্ষার্থীদের এ ধরনের আয়োজনের জন্য খুশি প্রকাশ করেন তিনি।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডির সদস্য আব্দুস সালাম জনসংযোগ কর্মকর্তা আব্দুর রশিদসহ প্রায় শতাধিক সাধারণ শিক্ষার্থী অংশগ্রহণ করেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ