স্মৃতির মৃত্যুতে শোকাহত নোবিপ্রবি পরিবার

মারজাহান আক্তার স্মৃতি  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং (বিজিই) বিভাগের স্নাতক ২য় বর্ষের শিক্ষার্থী মারজাহান আক্তার স্মৃতি ব্রেইন ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেছেন। বুধবার (৯ সেপ্টেম্বর) দুপুর ১ টায় মোহাম্মদপুর কেয়ার মেডিকেল কলেজ এন্ড হসপিটালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

জানা যায়, কলেজে থাকা অবস্থায় বাসের ধাক্কায় মস্তিষ্কে আঘাত পায় স্মৃতি। এতে তার মস্তিষ্কে ফ্লুয়িড জমে যায়। দেশে ও দেশের বাহিরে দীর্ঘদিন চিকিৎসা করা হয় তার। এক বছর বিরতি দিয়ে দ্বিতীয় বার নোবিপ্রবিতে ভর্তি হন বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং।

পড়াশোনার পাশাপাশি নিয়মিত চিকিৎসা চলছিল। এক মাস আগে হঠাৎ স্মৃতির মাথা ব্যথা বেড়ে গেলে তাকে এপোলো ইউনাইটেড হসপিটালে ভর্তি করা হয়। পনের দিন চিকিৎসকের নিবিড় তত্ত্বাবধায়নে থাকার অবস্থার উন্নতি না দেখে ডাক্তারের পরামর্শে অপারেশন করা হয়। অপারেশনের একদিন পর স্মৃতি স্ট্রোক করে।

পরিবারের ৩ ভাই বোনের মধ্যে স্মৃতি সবার বড় ও একমাত্র মেয়ে। সহপাঠীদের সাথে কথা বলে জানা যায়, শুধু মেধাবী নয় খুবই ধার্মিক এবং মিশুক প্রকৃতির মেয়ে ছিল স্মৃতি।

স্মৃতির মৃত্যুতে তার পরিবারে নেমে এসেছে শোকের ছায়া। এছাড়া এ ঘটনায় তার বন্ধু-বান্ধব ও সহ-পাঠিদের মাঝেও শোকের ছায়া বিরাজ করছে।

সহপাঠী মো. সালাউদ্দিন মহসিন বলেন, স্মৃতি শিক্ষক, সহপাঠী, সিনিয়র জুনিয়র সকলের কাছে খুবই প্রিয় ছিলো। এই দু’বছরে আমাদের কারো সাথে কোনো বিরোধে যেতে দেখিনি তাকে। সে ছিল স্বল্পভাষী, অযথা ও অনর্থক কোন কথা বলতো না। তার অকাল মৃত্যুতে আমি সহ আমাদের পুরো বিজিই পরিবার শোকাহত। আল্লাহ তার পরিবারকে এই শোকাবহ মুহূর্তে ধৈর্য ধারণ করার শক্তি দান করুন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ