আবরারের বাড়ি যাচ্ছেন বুয়েটের উপাচার্য

  © ফাইল ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যার দুইদিন পর আজ তার বাড়িতে যাচ্ছেন বুয়েটের উপাচার্য উপাচার্য অধ্যাপক সাইফুল ইসলাম। তিনি ইতিমধ্যে কুষ্টিয়ার পথে রওনা হয়েছেন বলে জানা গেছে।

ছাত্রলীগের পিটুনিতে নিহত আবরারের দাফন গতকাল মঙ্গলবার সকালে সম্পন্ন হয়েছে। এর আগে গত সোমবার রাত ১০টার দিকে বুয়েট ক্যাম্পাসেও আবরারের প্রথম জানাজা হয়েছিল। তবে তার কোনটিতেউ উপস্থিত না থাকলেও আজ বুধবার কুষ্টিয়ায় আবরারের পরিবারের সঙ্গে দেখা করতে রওনা হয়েছেন তিনি ও তার সফরসঙ্গীরা।

আবরার হত্যার দীর্ঘ ৩৮ ঘন্টা পর শিক্ষার্থীদের সঙ্গে দেখা করা, আবরারের হলে না যাওয়া এবং জানাজায় অংশ না নিয়ে ব্যাপক সমালোচনার শিকার হয়েছেন তিনি।এই সমালোচনার মধ্যেই আজ তিনি কুষ্টিয়ায় গেছেন তিনি। উপাচার্য দপ্তরের একজন কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

উল্লেখ্য, গত রোববার দিবাগত রাত ২টার দিকে আবরার ফাহাদকে পিটিয়ে হত্যা করেন ছাত্রলীগের নেতাকর্মীরা। ফেসবুকে লেখালেখির কারণে কারণে পিটিয়ে হত্যা করা হয় বলে প্রাথমিকভাবে জানা গেছে। এছাড়া শিক্ষার্থীদেরকে প্রায়ই এ ধরণের নির্যাতনের শিকার হতে হয় বলে অভিযোগ উঠেছে।

আবরার হত্যাকান্ডের বিচারের দাবিতে বুয়েট ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ সারাদেশের সকল ক্যাম্পাসে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এ ঘটনায় ছাত্রলীগের ১৯ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করেছেন আবরারের পিতা। এরমধ্যে ১৩ জনকে ইতিমধ্যে গ্রেফতার করা হয়েছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ