আবরার হত্যায় জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি বশেমুরবিপ্রবি শিক্ষার্থীদের

  © টিডিসি ফটো

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে নৃশংসভাবে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীরা।

আজ (৯ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। সাধারণ শিক্ষার্থীর ব্যানারে অনুষ্ঠিত এ মানববন্ধনে শতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তারা আবরার হত্যার সুষ্ঠু তদন্ত এবং দ্রুত বিচারকার্য সম্পাদনের মাধ্যমে খুনীদের সর্বোচ্চ শাস্তি নিশ্চিতের দাবি জানান।

মানবন্ধনে অংশগ্রহণকারী এক শিক্ষার্থী বলেন, ‘দেশের সব থেকে মেধাবী শিক্ষার্থীরাই ভর্তি হন বুয়েটের মতো শিক্ষা প্রতিষ্ঠানে। আর সেখানেও যদি নিজের বাক স্বাধীনতা প্রকাশের জন্য কাউকে খুন হতে হয়, তাহলে দেশ কোন দিকে যাচ্ছে।

তিনি আরো বলেন, ‘আবরারের এ হত্যাকান্ড আমরা সাধারন শিক্ষার্থীরা কখনোই মেনে নিতে পারি না। আমরা এ হত্যায় জড়িত সকলের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড চাই।’

উল্লেখ্য, গত ৭ সেপ্টেম্বর রাত ২ টায় বুয়েটের শেরে বাংলা হল থেকে আবরারের মরদেহ উদ্ধার করে পুলিশ। পরবর্তীতে জানা যায়, ছাত্রলীগের বুয়েট শাখার নেতাকর্মীরা শিবির সন্দেহে পিটিয়ে হত্যা করেছে আবরারকে। এ ঘটনায় এখন পর্যন্ত ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ