লিফট কেনার ইউরোপ সফর বাতিল করলেন সেই ভিসি

লিফট কেনার কাজে অবশেষে ইউরোপ সফর বাতিল করলেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমান।বিশ্ববিদ্যালয়ের লিফট কেনার কাজে চলতি মাসের ২০ থেকে ২৯ তারিখ পর্যন্ত সরবরাহকারী প্রতিষ্ঠানের টাকায় সুইজারল্যান্ড ও স্পেন সফরের কথা ছিল ভিসিসহ ৯ জনের একটি দলের। সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে বিষয়টি নিয়ে ব্যাপক সমালোচনার প্রেক্ষিতে নিজের সফর বাতিল করেন ভিসি।

খোঁজ নিয়ে জানা গেছে, তবে ভিসার জন্য সুইজারল্যান্ড দূতাবাসে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যে ৯ জনের অনাপত্তিপত্র দেওয়া হয়েছিল, তাতে ভিসির নামও ছিল। বিভিন্ন স্থান থেকে সমালোচনা আসায় লিফট কেনার কাজে ভিসি ইউরোপ সফরে যাচ্ছেন না বলে নিশ্চিত করেছেন। তবে বাকি আটজন যাচ্ছেন বলে বিভিন্ন সূত্র জানিয়েছে।

সেই আটজন হলেন- ট্রেজারার প্রফেসর মো. জালাল উদ্দিন, রেজিস্ট্রার ড. মো. হুমায়ুন কবির, প্রক্টর ড. উজ্জ্বল কুমার প্রধান, পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ইঞ্জি. মো. হাফিজুর রহমান, সহকারি চিফ ইঞ্জিনিয়ার মো. মাহবুবুল ইসলাম, ফিন্যান্স এন্ড ব্যাংকিং এর সহযোগী অধ্যাপক সোহেল রানা, কলা অনুষদের ডীন প্রফেসর ড. মো. শাহাবুদ্দিন ও ব্যবসায় শিক্ষা অনুষদের ডীন প্রফেসর ড. সুব্রত কুমার দে। এদের মধ্যে আবার ছয় জনেরই নেই লিফট সম্পর্কে কোন কারিগরি জ্ঞান।

তবে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার হুমায়ুন কবির বলেন, ‘এই সফরের বিষয়টি প্রকল্প প্রস্তাবেই ছিল। ওই কোম্পানির কারখানা সুইজারল্যান্ডে। আর চালান হবে স্পেন থেকে। এ জন্যই আমরা ওই দু’দেশে যাচ্ছি।’

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এমন বক্তব্যের পর অনেকেই বলছেন, কলা অনুষদ অথবা ব্যবসায় অনুষদের শিক্ষকরা লিফট সম্পর্কে কী জ্ঞান রাখে? ইউরোপ ভ্রমণ ছাড়া এ সফরের আর কোনো মাহাত্ম নেই। আর যদি সরবরাহকারি প্রতিষ্ঠানই ইউরোপ যাত্রা বিনামূল্যে করিয়ে থাকে তাহলে আগেই এর খরচ পকেটে তুলেছে ক্রিয়েটিভ ইঞ্জিনিয়ার্স।


সর্বশেষ সংবাদ