নোবিপ্রবি-ডেন্টালে ভর্তি পরীক্ষা একই দিনে, বিপাকে ভর্তিচ্ছুরা

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়  © টিডিসি ফটো

আগামী ১ ও ২ নভেম্বর অনুষ্ঠিত হবে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভর্তি পরীক্ষা। ১ নভেম্বর ডেন্টালের পরীক্ষা থাকায় বিপাকে পড়েছেন বিজ্ঞান বিভাগের ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি অনুযায়ী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা হবে ১ ও ২ নভেম্বর । এতে বিজ্ঞান অনুষদের দুটি পরীক্ষা অনুষ্ঠিত হবে প্রথম দিন। এছাড়া একইদিনে ডেন্টালের ভর্তি পরীক্ষার সময়সূচী ও নির্ধারণ করা হয়েছে। অনিশ্চয়তা নিয়েই যে কোন একটি পরীক্ষায় অংশ নিতে হবে ভর্তিচ্ছুদের।

মেডিকেল প্রস্তুতি নিয়ে উত্তীর্ণ না হওয়া শিক্ষার্থীরাই পরীক্ষা দিবে ডেন্টাল ইউনিটে। আবার একই প্রস্তুতি নিয়ে শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদে। তাই একই দিনে এই দুটি পরীক্ষা থাকায় অনিশ্চিত থাকা সত্ত্বেও যে কোন একটিতে পরীক্ষা দিতে হবে এই শিক্ষার্থীদের।

ভর্তিচ্ছু শিক্ষার্থীরা বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষার পরে তাদের দ্বিতীয় লক্ষ্য থাকে ডেন্টাল। এদিকে ১ নভেম্বর নোবিপ্রবির বিজ্ঞান বিভাগের পরীক্ষা। আমরা যারা নোয়াখালী হয়ে মেডিকেলের প্রস্তুতি নিয়েছি এই বিষয়টি আমাদেরকে আশাহত করেছে।

বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন বলেন, উপাচার্যের সঙ্গে এ ব্যাপারে কথা হয়েছে ভর্তি পরীক্ষার তারিখ সব বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে নির্ধারণ করা হয়েছে। আগামী বছর থেকে বিষয়টি ভালোভাবে খেয়াল করা হবে।

বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার প্রফেসর মো. মোমিনুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, অনেকগুলো বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমন্বয় করে তারিখ নির্ধারণ হয়েছে। এটি এখন পরিবর্তন করার সুযোগ নেই।


সর্বশেষ সংবাদ