চুয়েটে ভর্তি পরীক্ষা ১২ অক্টোবর

  © টিডিসি ফটো

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর ২০১৯-২০ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১২ অক্টোবর (শনিবার) অনুষ্ঠিত হবে। সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চুয়েট ক্যাম্পাসে তা অনুষ্ঠিত হবে

আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষ্যে ০৩ অক্টোবর বৃহস্পতিবার বিকেলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের প্রতিনিধিগণের সাথে এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

নগরীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইইবি), চট্টগ্রাম কেন্দ্রস্থ চুয়েট রিসোর্স সেন্টারে আয়োজিত উক্ত সমন্বয় সভায় সভাপতিত্ব করেন চুয়েটের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

উল্লেখ্য, এবারের ভর্তি পরীক্ষায় ১২টি বিভাগে ভর্তির জন্য নিয়মিত ৮৯০ আসনের (১১ টি উপজাতি কোটাসহ মোট ৯০১ আসন) বিপরীতে মোট ১০ হাজার ৯৭২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন। এরমধ্যে ক/KA গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ) মোট ১০ হাজার ৩১ জন এবং খ/KHA গ্রুপে (ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগ এবং স্থাপত্য বিভাগ) মোট ৯৪১ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করবেন।

সমন্বয় সভায় আসন্ন ভর্তি পরীক্ষা-২০১৯ উপলক্ষ্যে চুয়েট প্রশাসনের পক্ষ থেকে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক নিয়ন্ত্রণ এবং সার্বিক নিরাপত্তা ব্যবস্থা বিয়য়ে বিভিন্ন সরকারি-বেসরকারি সেবা সংস্থার প্রতিনিধিদের কাছে সহযোগিতা কামনা করেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

এ সময় তিনি বলেন, চুয়েট বাংলাদেশের দক্ষিণাঞ্চলের প্রকৌশল শিক্ষার অন্যতম সেরা বিদ্যাপীঠ। চুয়েটের ভর্তি পরীক্ষা অত্যন্ত পরিচ্ছন্ন উপায়ে অনুষ্ঠিত হওয়ায় সারাদেশে একটি সুনাম ও আস্থা অর্জন করেছে। প্রতি বছরের ধারাবাহিকতায় আমরা সেই সুনাম অক্ষুণ্ন রাখতে বদ্ধপরিকর। ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও সুন্দরভাবে সমাপ্তি করার লক্ষ্যে আইন-শৃঙ্খলা পরিস্থিতি ও ট্রাফিক নিয়ন্ত্রণ এবং সার্বিক নিরাপত্তা বজায় রাখাসহ প্রয়োজনীয় প্রশাসনিক সহযোগিতা ও নির্দেশনা প্রত্যাশা করছি।

চুয়েটের পক্ষে উক্ত সভায় ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, চুয়েটের নিরাপত্তা উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ মিজানুর রহমান, উপ-ছাত্রকল্যাণ পরিচালক ড. মো. আরাফাত রহমান ও জনাব হুমায়ুন কবির উপস্থিত ছিলেন।

সভায় বিভিন্ন সেবা সংস্থা ও প্রতিষ্ঠানের পক্ষে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) এর এডিসি (ট্রাফিক-উত্তর) মো. ওয়াহিদুল হক চৌধুরী, পাঁচলাইশ সার্কেলের এসি দেবদূত মজুমদার, চট্টগ্রাম জেলা প্রশাসনের সহকারী কমিশনার সুরাইয়া ইয়াসমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 


সর্বশেষ সংবাদ