পবিপ্রবিতে ৪ দিনব্যাপী বাধঁন উৎসব

  © টিডিসি ফটো

‘একের রক্ত অন্যের জীবন, রক্তই হোক আত্মার বাঁধন’ এ স্লোগানকে সামনে রেখে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবিপ্রবি) পালিত হলো বাঁধন সপ্তাহ। বাঁধন পবিপ্রবি ইউনিটের উদ্যোগে আয়োজিত গত ১৮ সেপ্টেম্বর থেকে চার দিনব্যাপী এই উৎসবে রক্তের গ্রুপ নির্ণয়, রক্তদান ক্যাম্পেইন, সচেতনতা বৃদ্ধি, আনন্দ শোভাযাত্রা, উপদেষ্টা ও সদস্য সম্মাননা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি পালিত হয়েছে।

বাঁধন পবিপ্রবি ইউনিটের প্রধান উপদেষ্টা মো. মনিরুজ্জামান প্রথমে কেক কেটে উৎসবের উদ্বোধন করেন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা একটি আনন্দ শোভাযাত্রা নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। এর আগে বিশ্ববিদ্যালয় ও আশেপাশের বিভিন্ন এলাকায় বিনামূল্যে ব্লাডগ্রুপ নির্ণয় ও রক্তদান কর্মসূচি পালন করা হয়।

বিশ্ববিদ্যালয় ইউনিটের সভাপতি সোহানুর রহমানের সভাপতিত্বে এবং সাধার সম্পাদক ইফরাদ আলমের সঞ্চালনায় সদস্য সংবর্ধনা ও ডোনার সম্মাননার আয়োজন করা হয়। এতে বাঁধন পবিপ্রবি ইউনিটের উপদেষ্টামণ্ডলীর সদস্যগনসহ অন্যান্য নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন। পরে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

বাধঁন উৎসব সম্পর্কে সংগঠনের সাধারণ সম্পাদক মো. ইফরাদ আলম বলেন, ‘সামাজিক সচেতনতাবৃদ্ধি ও বাঁধন পবিপ্রবি ইউনিটকে আরো সাংগঠনিক করা ও সংগঠনের সকল লক্ষ্য ও উদ্দেশ্য বাস্তবায়ন করাই আমাদের উৎসবের মূল লক্ষ্য। এবং ভবিষ্যতেও উৎসবের এর ধারাবাহিকতা বজায় থাকবে।

রক্ত পরীক্ষা চলছে

সংগঠনের সভাপতি মো. সোহানুর রহমান সোহান বলেন, ‘সফলভাবে প্রোগ্রামটি শেষ হওয়ায় আমার ইউনিটের সকল সদস্য ও নেতৃবৃন্দকে অনেক অনেক ধন্যবাদ। পবিপ্রবি ইউনিট সচেতনতাবৃদ্ধির মাধ্যমে মানবতার বন্ধন তৈরি করতে চায় এবং আমি সেই দিনের স্বপ্ন দেখি যেদিন বাধঁনের আর দরকার হবেনা। বাংলাদেশের সব মানুষ রক্তের গ্রুপ জানবে এবং মানবতার জন্য সেচ্ছায় এগিয়ে আসবে।


সর্বশেষ সংবাদ