উদ্বোধনের ৭ মাস পর চালু হলো নোবিপ্রবি বঙ্গমাতা হল

উদ্বোধনের ৭ মাস পর চালু হয়েছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল। আজ সোমবার উপাচার্য প্রফেসর ড. মো. দিদার উল আলম ছাত্রীদের হলে উঠার আনুষ্ঠানিক কার্যক্রম উদ্ধোধন করেন।

চলতি বছরের ২৪ ফেব্রুয়ারি নোবিপ্রবির ২য় সমাবর্তনে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল উদ্বোধন করেন। এরপর ৭ মাস হয়ে গেলেও শতভাগ কাজ সম্পন্ন না হওয়ায় এতদিন নতুন এই হলটি চালু করতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এর আগে পর্যাপ্ত ছাত্রী হল না থাকায় অস্থায়ীভাবে তাদেরকে মালেক উকিল হলে রাখা হয়। আজ সকালে সেখান থেকে ‘লিগ্যাল বোর্ডিং কার্ড’ থাকা সকলকে পরিবর্তন করে আনা হয় বঙ্গমাতা হলে।

আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করে হল চালু করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য প্র ড. মো. দিদার উল আলম। এসময় উপস্থিত ছিলেন বঙ্গমাতা হলের প্রভোস্ট (ভারপ্রাপ্ত) শাহিন কাদির ভূঁইয়া, মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক এবং শিক্ষার্থীরা

দেরিতে চালু হওয়ার বিষয়ে জানতে চাইলে বঙ্গমাতা হল প্রভোস্ট (ভারপ্রাপ্ত) শাহিন কাদির ভূঁইয়া জানান,‘রাষ্ট্রপতি কর্তৃক উদ্বোধন হলেও নানা জটিলতা ও ঠিকাদারের অসহযোগিতায় হলের কাজ সম্পন্ন হতে অতিরিক্ত সময় লেগে যায়। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সর্বোচ্চ চেষ্টায় আজ হলটি চালু হচ্ছে।

এদিকে নতুন শিক্ষার্থী তোলার ব্যাপারে জানতে চাইলে মালেক উকিল হলের প্রভোস্ট ড. ফিরোজ আহমেদ বলেন, এই হলের শিক্ষার্থীদের নতুন হলে উঠার জন্য ২ দিন সময় দেয়া হয়। পরীক্ষা থাকায় কিছু শিক্ষার্থী কিছু দিন সময় চেয়ে নেয়। এবং মাস্টার্স শেষ দিকে হওয়ায় নতুন হলে না উঠে কয়েকজন শিক্ষার্থী ছাত্রত্ব শেষ করে যেতে কিছু দিন সময় চেয়ে নেয়। সকল ছাত্রী হল ছাড়ার পর পূজার বন্ধ শেষে নতুন শিক্ষার্থীদের মালেক উকিল হলে তোলা হবে।


সর্বশেষ সংবাদ