গভীর রাতেও উত্তাল বশেমুরবিপ্রবি ক্যাম্পাস

  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে গভীর রাতেও স্লোগানে উত্তাল ক্যাম্পাস। বৃহস্পতিবার থেকে একটানা ৪০ ঘন্টা ধরে চলছে শিক্ষার্থীদের আমরণ অনশন।

এদিকে, শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ইলিকট্রিসিটি বন্ধ, মেয়েদের হল বন্ধসহ বহিরাগতদের দ্বারা হামলার মাধ্যমে আন্দোলন বন্ধের চেষ্টা করলেও তা ব্যর্থ হচ্ছে। আন্দোলনে শিক্ষার্থীদের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে।

শিক্ষার্থীদের চলমান আমরণ অনশনের দীর্ঘ ৪০ ঘন্টার বেশী সময় পার হওয়ার পরেও সংশ্লিষ্ট মহল থেকে ইতিবাচক কোন সাড়া না পাওয়ায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন তারা। তারা জানিয়েছেন, এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বাংলাদেশের সবচেয়ে দুর্নীতিগ্রস্ত উপাচার্য। আমরা যে কোনো কিছুর বিনিময়ে এই উপাচার্যের পদত্যাগ চাই। উপচার্যের পতদ্যাগ না হওয়া পর্যন্ত তাদের এ আন্দোলন অব্যাহত থাকবে।

আন্দোলনরত এক শিক্ষার্থী জানান, ‘আন্দোলনে অংশ নিয়ে এই দুইদিন ঠিকভাবে খাওয়ার বা ঘুমানোর সময় পাইনি। কিন্তু লড়াইটা শেষ পর্যন্ত চালিযে যাবো। স্বৈরাচারী উপাচার্যের পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।’


মন্তব্য

সর্বশেষ সংবাদ