বশেমুরবিপ্রবি উপাচার্যের প্রতি শিক্ষার্থীদের এত ক্ষোভ!

বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে রাখা গণসাক্ষর বোর্ডে আর সাক্ষর করারও জায়গা নেই  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে গণসাক্ষর কর্মসূচির আয়োজন করেছে শিক্ষার্থীর। গতকাল (১৯ আগস্ট) রাত ৯টায় তারা এই কর্মসূচির আয়োজন করে।

প্রায় ১ ঘন্টার মধ্যেই সহস্রাধিক শিক্ষার্থী তাতে সাক্ষর করেন। এছাড়া এখন পর্যন্ত সাক্ষরকারী শিক্ষার্থীর সংখ্যা প্রায় তিন হাজার। এমনকি পরিস্থিতি এমন দাড়িয়েছে যে, বশেমুরবিপ্রবি উপাচার্যের পদত্যাগের দাবিতে রাখা গণসাক্ষর বোর্ডে আর সাক্ষর করারও জায়গা নেই। তিনি পদত্যাগ না করা পর্যন্ত আন্দোলন কর্মসূচি চলবে বলেও ঘোষণা দিয়েছেন তারা।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, ‘অনেক স্বপ্ন এবং প্রত্যাশা নিয়ে জাতির জনকের নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলাম। কিন্তু এখানে ভর্তি হওয়ার পর বুঝতে পারি এটি বাংলাদেশের অন্যতম দূর্নীতিগ্রস্থ বিশ্ববিদ্যালয়, আর তার জন্য দায়ী এই বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।’

তিনি বলেন, ‘বঙ্গবন্ধুর নামাঙ্কিত বিশ্ববিদ্যালয়ে এমন দুর্নীতিগ্রস্থ উপাচার্য থাকাটা লজ্জাজনক। তাই আমরা অবিলম্বে তার প্রত্যাহার চাই।’

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতি, ভর্তি বাণিজ্য, নারী কেলেঙ্কারিসহ ২০ কারণে উপাচার্য অধ্যাপক খোন্দকার নাসিরউদ্দিনের পদত্যাগের দাবিতে আন্দোলন করছে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা। দাবি আদায়ে আমরণ অনশন কর্মসূচিও পালন করছেন তারা। বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও উপাচার্যের দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ