আন্দোলনে বশেমুরবিপ্রবির নিয়োগ পরীক্ষা স্থগিত

  © ফাইল ফটো

উপাচার্যের অনিয়ম, দুর্নীতি ও সেচ্চাচারিতার বিরুদ্ধে শিক্ষার্থীদের আন্দোলনের মুখে সকল নিয়োগ পরীক্ষা স্থগিত করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. মো. নুরুদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

আবেদনকারীদের অবগতির জন্য এ নির্দেশনা দেয়া হয়েছে বলে অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

সম্প্রতী, ‘বিশ্ববিদ্যালয়ের প্রধান কাজ কি’ এই বাক্যটি ফেসবুকে পোস্ট করার পর বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও দ্যা ডেইলি ক্যাম্পাসের বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ফাতেমা-তুজ-জিনিয়াকে বহিস্কার করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। পরে বহিস্কারের সিদ্ধান্তকে অবৈধ, অমানবিক, স্বাধীন মতপ্রকাশের প্রতিবন্ধক ও সাংবাদিকতার জন্য হুমকী হিসেবে উল্লেখ করে প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন পেশাজীবী সংগঠন। একই সাথে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নাছির উদ্দীনের বিভিন্ন অনিয়ম ও স্বেচ্চাচারিতার জন্য তার পদত্যাগ দাবি করে বিভিন্ন পক্ষ।

এর আগেও শ্রেণিকক্ষ পরিস্কার-পরিচ্ছন্নতা নিয়ে ফেসবুকে পোস্ট করার দায়ে ৫ শিক্ষার্থীকে বহিস্কার করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এসব ঘটনার পরিপ্রেক্ষিতে বুধবার রাতে উপাচার্যের পদত্যাগের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করে শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভের পরিপ্রেক্ষিতে গভীর রাতে একটি ফফিস আদেশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার নুরুদ্দীন আহমেদ স্বাক্ষরিত অফিস আদেশে ১৪ টি বিষয়ের নিশ্চয়তা দেয়া হয়।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সেই আশ্বাসকে প্রত্যাখান করে বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টা থেকে ফের বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। তাদের বিক্ষোভের মুখে নিয়োগ সংক্রান্ত সকল কার্যক্রম স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার নুরুদ্দিন আহমেদ বলেন, অনিবার্য কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ