জিনিয়ার বহিষ্কারাদেশ নিয়ে বশেমুরবিপ্রবি প্রশাসনের নতুন তত্ত্ব

  © ফাইল ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী ও সাংবাদিক ফাতেমা-তুজ-জিনিয়ার বহিস্কারের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবার ভিন্ন তত্ত্ব সামনে নিয়ে এসেছে। প্রথমে ফেসবুক স্ট্যাটাসের কথা বলা হলেও এবার তার বিরুদ্ধে আরও কিছু অভিযোগ তোলা হয়েছে।

গত ১১ সেপ্টেম্বর জিনিয়ার বহিস্কারাদেশে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার যেসব অভিযোগের কথা উল্লেখ করেছিলেন তার সাথে মঙ্গবার (১৭ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির বেশ অমিল পরিলক্ষিত হয়েছে।

গত ১১ সেপ্টেম্বর বহিস্কারাদেশে জিনিয়ার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় নিয়ে ফেসবুকে আপত্তিকর লেখালিখি, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে নিয়ে স্ট্যাটাস প্রদান ও ভাইস চ্যান্সেলরের ফেসবুক আইডি হ্যাক করার অভিযোগ উল্লেখ করেছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড. নুর উদ্দীন আহমেদ।

এরপর এ বহিস্কারাদেশের নিন্দা ও প্রতিবাদ জানায় দেশের ক্রিয়াশীল বিভিন্ন সংগঠন, শিক্ষক মণ্ডলী, সাংবাদিক মহলসহ বিভিন্ন পক্ষ। এনিয়ে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর পরিবেশিত হয়।

তবে এসব খবরের তথ্যকে মিথ্যা, বানোয়াট ও ভিত্তিহীন উল্লেখ করে মঙ্গলবার একটি সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর। জনসংযোগ কর্মকর্তা মাহবুবুল আলম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয় ‘জিনিয়াকে শুধু ফেসবুকে স্ট্যাটাস দেয়ার কারণে বহিস্কার করা হয়নি। জিনিয়া অন্যায়ভাবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে অশালীন কুরুচিপূর্ণ এবং কুৎসা রটানো, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকাদের ফেসবুক-ইমেইল আইডি হ্যাক করা, বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট হ্যাক এবং ভর্তি পরীক্ষার ওয়েবসাইট হ্যাক করে ভর্তি পরীক্ষা বানচাল করার ষড়যন্ত্রে লিপ্ত ছিল। ’

সংবাদ বিজ্ঞপ্তিতে জিনিয়ার বিরুদ্ধে শিক্ষকদের নিয়ে খেলতে চাওয়া, বঙ্গবন্ধুর ম্যুরাল নিয়ে মিথ্যাচার ও অনুমতি না নিয়ে প্রশাসনের বক্তব্য রেকর্ড করার অভিযোগ তোলা হয়েছে। একই সাথে এসব কর্মকান্ডকে শাস্তিযোগ্য অপরাধ বলেও উল্লেখ করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।


সর্বশেষ সংবাদ