সাংবাদিকের ওপর সন্ত্রাসী হামলা বশেমুরবিপ্রবি ভিসি বাহিনীর

  © টিডিসি ফটো

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন এক সাংবাদিক। হামলায় গুরুতর আহত আলোকিত বাংলাদেশের প্রতিনিধি শামস জেবিনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গেছে, আইন বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী শামস জেবিন বেলা ১২টার দিকে নিজ বিভাগে মিড টার্ম পরীক্ষা দিতে যান। পরীক্ষা শেষ হওয়ার দিকে একদল সন্ত্রাসী তাকে ক্লাসরুম থেকে বের করে নিয়ে গিয়ে বেদম প্রহার করেন।

এসময় জেবিন গুরুতর আহত হলে তাকে সেখানে ফেলে রেখে সন্ত্রাসীরা চলে যায়। পরে তাকে উদ্ধার করে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের ২০১৪-১৫ সেশনের ছাত্র ফয়সাল সাজিদের নেতৃত্বে প্রায় ৪০/৫০জন এই হামলা চালায়। এসময় তারা বলে, ‘ভিসি তোকে নিয়ে যেতে বলছে, তোকে নিয়ে যেতে হবে’।

পড়ুন: বশেমুরবিপ্রবি ভিসির অপসারণে ২৪ ঘন্টার আল্টিমেটাম

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের একদল শিক্ষার্থী ভিসি অধ্যাপক ড. খোন্দকার মো. নাসিরউদ্দিনের আশ্রয়পুষ্ট হয়ে ক্যাম্পাসে চলাফেরা করে এবং শিক্ষার্থীদের ভিসির পক্ষ হয়ে বিভিন্নভাবে হুমকি ধমকি প্রদান করে। হামলাকারী ফয়সাল তাদের অন্যতম।

সূত্র জানিয়েছে, জেবিন এর আগে ক্যাম্পাসে সাংবাদিকদের বিরুদ্ধে প্রশাসনের অন্যায় সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে তাদের পাশে দাড়ান। এ কারণেই তার ওপর এভাবে হামলা চালানো হয়। তিনি ছাড়াও আরও যারা প্রতিবাদী হয়েছেন তাদেরও এভাবে খুঁজে বেড়ানো হচ্ছে বলে জানা গেছে।

এ ব্যাপারে জানতে ফয়সালের মোবাইলে বার বার ফোন দেওয়া হলেও তিনি রিসিভ করেননি। জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আশিকুজ্জামান ভূঁইয়া দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘এ ব্যাপারে আমি এখনো কিছু শুনিনি। বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।’

এ বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. খোন্দকার মো. নাসিরউদ্দিনের সঙ্গে মোবাইলে যোগাযোগ করতে কল দিলে তিনি রিসিভ করেননি। 


সর্বশেষ সংবাদ