অনির্দিষ্টকালের শিক্ষক কর্মবিরতি স্থগিত

  © ফাইল ছবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির পূর্বঘোষিত অনির্দিষ্টকালের কর্মবিরতি স্থগিত ঘোষণা করা হয়েছে। বুধবার (১১ সেপ্টেম্বর) বিকেলে শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিন ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ প্রশাসনের সঙ্গে দীর্ঘ বৈঠকের প্রেক্ষিতে প্রশাসন কর্তৃক প্রদত্ত সন্তোষজনক নিশ্চয়তাকে আস্থার সাঙ্গে দেখে এবং সুনির্দিষ্ট অগ্রগতি পর্যালোচনার পর এবং সাধারণ শিক্ষার্থীদের একাডেমি জীবনের কথা বিবেচনায় করে নোবিপ্রবি শিক্ষক সমিতির কার্যত এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আশার আলো এই যে প্রশাসন অতিদ্রুত উদ্ভূত সমস্যার সমাধান এনে ন্যায় বিচার প্রতিষ্ঠা করবে বলে এই আশাবাদ ব্যক্ত করে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। পরবর্তী কালে যদি এর সুষ্ঠু তদন্ত ও দোষীদের বিচার এর আওতায় না আনা হলে, তার কঠোর আন্দোলনের হুমকি দিয়ে সতর্কবার্তা জানিয়েছেন।

প্রসঙ্গত, শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে গত সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে এই কর্মসূচি পালন করে আসছিলেন তারা। গত ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দু’দফা সংঘর্ষ হয়। ১ সেপ্টেম্বর ড. ফিরোজ আহমেদসহ অন্যান্য শিক্ষকরা ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ থেকে বিরত রাখতে গেলে তাদের উপরও হামলা চালানো হয়।

দেখুন: নোবিপ্রবিতে অনির্দিষ্টকালের ক্লাস বর্জন শিক্ষকদের

এদিকে গত রবিবার (৮ সেপ্টেম্বর) হামলার ঘটনা তদন্তে গঠিত কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিন ব্যক্তিগত কারণ দেখিয়ে তদন্ত কমিটি থেকে অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর পদত্যাগপত্র জমা দেন। তবে ভিসি তা গ্রহণ করেননি।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ