বিশ্ববিদ্যালয় দিবসের বর্ণিল সাজে হাবিপ্রবি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ১৯৯৯ সালের ১১ সেপ্টেম্বর উত্তরাঞ্চলের মানুষের আশা-আকাঙ্ক্ষা পূরণের লক্ষ্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তৎকালীন ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়টির ভিত্তি প্রস্তর স্থাপন করেন। আসন্ন সে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে পুরো ক্যাম্পাসকে বর্ণিল সাজে সজ্জিত করা হয়েছে।

আগামী ১১ সেপ্টেম্বর ২০১৯ বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী। ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী পালনের লক্ষ্যে ইতোমধ্যে লাল, সবুজ নীল বাতির সমন্বয়ে বর্ণিল সাজে সাজানো হয়েছে প্রশাসনিক, একাডেমিক ভবনসহ ছাত্র-শিক্ষক মিলনায়তন কেন্দ্র। এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে দিবসটি পালনে নেওয়া হয়েছে নানা কর্মসূচি।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ৯টায় পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ, সকাল ৯.০৫ জাতীয় পতাকা উত্তোলন ও জাতীয় সংগীত পরিবেশন, ৯.১৫ কবুতর ও বেলুন উড়ানো, সকাল ৯.২০ বর্ণাঢ্য র‍্যালি, সকাল ৯.৫০ ফলজ বৃক্ষ বিতরণ, সকাল ১০ টায় কেক কাটা, দুপুর ১.৪০ টায় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া ও সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় ব্যান্ড শিল্পীদের পরিবেশনায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির আহবায়ক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, বিশ্ববিদ্যালয়ের ২০তম প্রতিষ্ঠা বার্ষিকীর সময়টুকু স্মরণীয় করে রাখতে সকল প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশা করি অন্যান্য বছরের তুলনায় এবারের বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন অনেক জাঁকজমকপূর্ণ হবে। দিবসটি সুন্দরভাবে পালনের জন্য সকলের সহযোগিতা কামনা করেছেন তিনি।

এদিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মো. ফজলুল হক সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও মাস্টাররোল শ্রমিকদের বুধবার (১১ সেপ্টেম্বর) সকাল ৯ টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সম্মুখে উপস্থিত থাকার জন্য আহ্বান করা হয়েছে।


সর্বশেষ সংবাদ