নোবিপ্রবিতে অনির্দিষ্টকালের ক্লাস বর্জন শিক্ষকদের

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জন কর্মসূচি পালন করছেন বিভিন্ন বিভাগের শিক্ষকরা। শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে সোমবার (৯ সেপ্টেম্বর) থেকে এই কর্মসূচি পালন করছে তারা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক গাজী মো. মহসিন ও সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফিরোজ আহমেদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এবং হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হওয়া পর্যন্ত ক্লাস বর্জন কর্মসূচি চলবে। তবে সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিভিন্ন বিভাগের টার্ম ফাইনাল পরীক্ষাগুলো কর্মসূচির আওতামুক্ত থাকবে। প্রশাসনিক দায়িত্বপ্রাপ্তরা তাদের দায়িত্ব পালন করবেন। তবে সব ধরনের পাঠ দান, প্রেজেন্টেশান ও ক্লাস টেস্ট বন্ধ থাকবে।

প্রসঙ্গত, ৩১ আগস্ট ও ১ সেপ্টেম্বর তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছাত্রলীগের দু’গ্রুপের মধ্যে দু’দফা সংঘর্ষ হয়। ১ সেপ্টেম্বর ড. ফিরোজ আহমেদসহ অন্যান্য শিক্ষকরা ছাত্রলীগ নেতাকর্মীদের সংঘর্ষ থেকে বিরত রাখতে গেলে তাদের ওপরও হামলা চালানো হয়।

এ বিষয়ে কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। তবে এখন পর্যন্ত কমিটি তাদের প্রতিবেদন জমা দেয়নি।

এদিকে, রবিবার (৮ সেপ্টেম্বর) হামলার ঘটনা তদন্তে গঠিত কমিটির আহ্বায়ক ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. গাজী মো. মহসিন ব্যক্তিগত কারণ দেখিয়ে তদন্ত কমিটি থেকে অব্যাহতি চেয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর পদত্যাগপত্র জমা দেন। তবে ভিসি তা গ্রহণ করেননি।

উল্লেখ্য, হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি না হলে ৯ সেপ্টেম্বর থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন শিক্ষকরা। সে হিসেবে আজ থেকে তাদের কর্মবিরতি শুরু।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ