প্রয়াত জননেতা আব্দুর রহিমের সমাধিতে হাবিপ্রবি উপাচার্যের শ্রদ্ধা

দিনাজপুরের বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠানের শ্রদ্ধার্ঘ্য অর্পণের মধ্য দিয়ে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুক্তিযুদ্ধকালীন মুজিবনগর সরকারের পশ্চিমাঞ্চলীয় জোনের চেয়ারম্যান, রাজনীতিবিদ, সংবিধান প্রণয়ন কমিটির সদস্য ও স্বাধীনতা পদকপ্রাপ্ত জননেতা এম. আব্দুর রহিমের তৃতীয় মৃত্যুবার্ষিকী।

বুধবার সকাল সাড়ে ১০ টায় দিনাজপুর সদর উপজেলার জালালপুরে প্রয়াত এই রাজনীতিবিদের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর মোহাম্মদ রাজিব হাসান সহ অন্যান্য শিক্ষক কর্মকর্তাগণ।

এছাড়াও সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন বিশ্ববিদ্যালয়ের ‘মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদ’, প্রগতিশীল শিক্ষক ফোরাম, প্রগতিশীল কর্মকর্তা পরিষদ, কর্মচারী পরিষদসহ বিভিন্ন সংগঠন। এ সময় সেখানে উপস্থিত ছিলেন মরহুমের বড় ছেলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও ছোট ছেলে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি।

শ্রদ্ধা নিবেদন শেষে দুপুর ১টায় সমাধি প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল ও দোয়া। দোয়া পরিচালনা করেন মরহুমের বড় ছেলে বিচারপতি এম. ইনায়েতুর রহিম। দোয়া অনুষ্ঠানে সর্বস্তরের কয়েক হাজার মানুষ অংশ নেয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ