বর্ণিল আয়োজন রুয়েটের ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

বর্ণিল আয়োজনে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বিশ্ববিদ্যালয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ৯টা চল্লিশ মিনিটে উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ বেলুন ও পায়রা উড়িয়ে দিনব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন।

পরে বিশ্ববিদ্যালয়ের শহীদ ছাত্রদের কবরে পুষ্পস্তবক অর্পণ ও কবর জিয়ারত শেষে প্রশাসন ভবনের সামনে থেকে সকল শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে আনন্দ র‍্যালি বের করা হয়। পরে র‍্যালিটি ঢাকা-রাজশাহী মহাসড়ক ও রুয়েটের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রশাসন ভবনে ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকীর কেক কাটা হয়।

এছাড়াও বৃক্ষরোপণ, প্রীতি ক্রিকেট ম্যাচ, আইডিয়া কনটেস্ট দিবসটিতে কর্মসূচি আয়োজন করা হয়। এদিন বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের তথ্য সংরক্ষণের জন্য ডিজিটাল ডাটাবেজ উদ্বোধন করা হয়। সেখানে প্রধান অতিথি ছিলেন রুয়েট উপাচার্য ড. রফিকুল ইসলাম সেখ।

এ সময় উপস্থিত ছিলেন রেজিষ্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, বিশ্ববিদ্যালয় দিবস উদযাপন কমিটির সভাপতি এবং পরিচালক ছাত্রকল্যাণ অধ্যাপক ড. রবিউল আওয়াল, পরিকল্পনা ও উন্নয়ন পরিচালক ড. মিয়া জগলুল সাদাত, গবেষণা ও সম্প্রসারণ পরিচালক ড. মো. ফারুক হোসেন, আইকিউএসি পরিচালক ড. আবদুল গোফফার খান, রুয়েট কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনচার্জ ড. মো. আলী হোসেন, কেন্দ্রীয় ভান্ডারের ইনচার্জ শ্যাম দত্ত, ডীনবৃন্দ, রুয়েটের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. শামীমুর রহমান। সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় চত্বরে আতশবাজির মাধ্যমে দিনব্যাপী কর্মসূচি পর্দা নামে।

প্রসঙ্গত, ১৯৬৪ সালে ডিসেম্বর ১২২ শিক্ষার্থী নিয়ে রাজশাহী প্রকৌশল মহাবিদ্যালয় নামে এ যাত্রা শুরু হয়। পরে ২০০৩ সালে ১ সেপ্টেম্বর এটি রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ