হাবিপ্রবির পরিবহন পুলে নতুন ২টি গাড়ির উদ্বোধন

  © টিডিসি ফটো

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) পরিবহন পুলে যুক্ত হয়েছে নতুন একটি বড় বাস ও একটি মাইক্রোবাস। এর ফলে বিশ্ববিদ্যালয়ে গাড়ির সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩৫। বৃহস্পতিবার দুপুরে পরিবহন পুলে যুক্ত নতুন এই গাড়ি দুইটির শুভ উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম।

এ সময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক (বীর মুক্তিযোদ্ধা), প্রফেসর ড.ফাহিমা খানম, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক প্রফেসর ড. শ্রীপতি সিকদার, হিসাব শাখার পরিচালক প্রফেসর ড. মো. শাহাদৎ হোসেন খান, প্রক্টর প্রফেসর ড. মো. খালেদ হোসেন, ফজিলাতুন্নেসা মুজিব হলের হল সুপার ডা. মোছা. আফরোজা খাতুন,তাজউদ্দিন আহমেদ এর হল সুপার প্রফেসর ড. মো. তহিদার রহমান, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক প্রফেসর মোহাম্মদ রাজিব হাসান সহকারী প্রক্টর ড. মো. মাহাবুব হোসেন ও ড. মো. আবু সাঈদসহ অন্যান্য শিক্ষক, ছাত্রলীগ, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মু. আবুল কাসেম বলেন, আমি সব সময় শিক্ষার্থীদের জন্য কাজ করতে উদগ্রীব, কারণ শিক্ষার্থীরাই এ বিশ্ববিদ্যালয়ের প্রাণ। আমার এই আড়াই বছরের সময়টুকুতে পরিবহন পুলে ১১টি গাড়ি সংযোজিত হয়েছে এটি অত্যন্ত আনন্দের বিষয় বলে আমি মনে করছি। এছাড়াও খুব শীঘ্রই আমাদের ভেটেরিনারি মোবাইল ক্লিনিকের গাড়ি চলে আসবে। সেটি আসলে হাবিপ্রবিতে এক নতুন দিগন্তের সূচনা হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

তিনি আরও বলেন, শুধু একাডেমিক কাঠামোগত উন্নয়নই নয়, আমি বিশ্ববিদ্যালয়ের রিসার্চ কার্যক্রম, শিক্ষার মানসহ অন্যান্য আউটরিচ এক্টভিটিসগুলো বাড়াতে চাই। সেজন্য সকলের সহযোগিতা প্রয়োজন। সকলে সহযোগিতা করলে আমরা আরও দ্রুত এগিয়ে যেতে পারবো। গাড়িচালকদের উদ্দেশ্যে করে তিনি বলেন, যখন তোমরা গাড়ির চালাবে তখন এটাকে নিজেদের সম্পত্তি মনে করে চালাতে হবে। গাড়ির পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখা ও শহরে গিয়ে যেন কোন কারণে গাড়ি ভাঙচুর না হয় সেদিকে খেয়াল রাখতে হবে ।

পরিবহন শাখার পরিচালক প্রফেসর ড. মো মফিজউল ইসলাম বলেন, মাননীয় উপাচার্য মহোদয় স্যারের উন্নয়নের অংশ হিসেবে আজ আরও ২ টি গাড়ি আমরা পেয়েছি। এতে করে শিক্ষার্থীদের পরিবহন সংকট পুরোপুরি মোকাবেলা করা না গেলেও কিছুটা লাঘব হবে। আমাদের যেভাবে এতো একাডেমিক পরিসর ও শিক্ষার্থী বেড়েছে সেভাবে এতো দ্রুত অবকাঠামোগত যে সুযোগসুবিধা বৃদ্ধি করা অনেক কঠিন কাজ। তারপরেও আমরা চেষ্টা করছি শিক্ষার্থীদের চাহিদা মাফিক যোগান দিতে।

বর্তমানে আমাদের প্রায় ৩৫টি গাড়ি রয়েছে তার মধ্যে বর্তমান মাননীয় ভিসি স্যারের এই আড়াই বছর সময়ে ১১টি যানবাহন এসেছে। আমরা আশাকরছি এই অর্থবছরে আরও দুই-তিনটি বড়বাস ও মাইক্রোবাস এবং কোন ধরনের অসুবিধা না হলে আগামী ডিসেম্বরের মধ্যে সবার বহুল প্রত্যাশিত ভেটেরিনারি অ্যাম্বুলেন্সটি পেয়ে যাবো ।


সর্বশেষ সংবাদ