ছুটির প্রথম দিনেই নোবিপ্রবি হলে চুরি

ছুটির প্রথম দিনেই ছুরির ঘটনা ঘটেছে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভাষা শহীদ আব্দুর সালাম আবাসিক হলে। হলের ডাইনিং থেকে চুরি হয়েছে এলইডি টেলিভিশন। এর আগে গতকাল বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু হয়েছে। শুক্রবার (৯ আগস্ট) রাত ৪টার দিকে ডাকাতির এমন ঘটনা ঘটেছে বলে জানা যায়।

ডাকাতির বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ‘বিশ্ববিদ্যালয়ের আনসার টিমের পক্ষ থেকে রাত ৪টার দিকে আমাকে অবগত করা হয় যে ভাষা শহীদ আব্দুস সালাম হল থেকে এলইডি টিভি চুরি হয়েছে।

তিনি বলেন, চুরির বিষয়টি শুনার পরেই আমি হলের প্রভোস্ট ড. গাজী মো. মহসীনকে এই বিষয়ে অবহিত করি। পরে সকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল টিম হলে গিয়ে ঘটনার সত্যতা যাচাই করে। এছাড়া আরো কিছু চুরি হয়েছে কিনা এজন্য হলের সবগুলো রুমে চেক করে প্রক্টরিয়াল টিম।

ভাষা শহীদ আব্দুস সালাম হল প্রভোস্ট ড. গাজী মো. মহসীন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, আর কোন বিশ্ববিদ্যালয়ে এমন ঘটনা হয় কিনা আমার জানা নেই। হলে শিক্ষার্থী এবং নিরাপত্তা কর্মী থাকা অবস্থায় হল থেকে গুরুত্বপূর্ণ সরঞ্জাম চুরি হওয়া এটা খুবই দুঃখজনক।

তিনি বলেন, আজ থেকে হলে তালা এবং হলে বাড়তি নিরাপত্তাকর্মী নিয়োগ দেওয়া হয়েছে। আশাকরি এমন ঘটনার আর পুনরাবৃত্তি ঘটবে না। ঈদের ছুটির পর এই বিষয়ে শিক্ষক-শিক্ষার্থীদের নিয়ে বসবো এবং যারা এই ঘটনার সাথে জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত বছরেও ঈদের ছুটিতে শিক্ষার্থীরা হল ছেড়ে বাড়িতে গেলে হলের বেশ কয়েকটি কক্ষ ও আলমারির তালা ভেঙ্গে গুরুত্বপূর্ণ জিনিসপত্র নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে কোন কার্যকরী ব্যবস্থা না নেওয়ায় আবারও সেই একই ঘটনার সাক্ষী হতে হয়েছে শিক্ষার্থীদের। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ