প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন হাবিপ্রবি’র ৭ শিক্ষার্থী

প্রতিবছরের ন্যায় এবারও দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) হতে ৭জন শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৮ এর জন্য মনোনীত হয়েছেন। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার মো. রফিকুল ইসলাম চৌধুরী।

ডেপুটি রেজিস্ট্রার মো. রফিকুল ইসলাম চৌধুরী জানান, বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন থেকে প্রধানমন্ত্রী স্বর্নপদক ২০১৮ এর জন্য দরখাস্ত আহ্বান করা হয়। এর প্রেক্ষিতে ২০১৮ সালে প্রকাশিত ফলাফলের ভিত্তিতে আমাদের বিশ্ববিদ্যালয়ের ৮টি অনুষদ থেকে সর্বোচ্চ সিজিপিএ ধারী ৭জন শিক্ষার্থীকে মনোনীত করা হয়।

প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- কৃষি অনুষদের মো. আহসান হাবীব (সিজিপিএ ৩.৯১), কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের নাজনীন সুলতানা তুহিন (সিজিপিএ ৩.৯8), ব্যবসায় শিক্ষা অনুষদের জিনাত রেহানা (সিজিপিএ ৩.৯০), ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদের রূপসানা পারভীন বর্ষা (সিজিপিএ ৩.৯১), মাৎস্য বিজ্ঞান অনুষদের মোছা. ববি আক্তার (সিজিপিএ ৩.৯৭), প্রকৌশল অনুষদের মীর তুহিন বিল্লাহ (সিজিপিএ ৩.৮৭) এবং সোস্যাল সায়েন্স অ্যান্ড হিউম্যানিটিস অনুষদের হাসি আকতার (সিজিপিএ ৩.৬৪)।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) প্রতিবছর এ অনুষ্ঠানের আয়োজন করে থাকে।বিশ্ববিদ্যালয়গুলোর মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় আরও অধিক মনোনিবেশ করে ভালো ফল অর্জনে উৎসাহ প্রদানের জন্য ২০০৫ সালে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়। প্রধানমন্ত্রী স্বর্ণপদক বিশ্ববিদ্যালয়ের অনার্স স্তরে বিভিন্ন অনুষদে প্রথম শ্রেনীতে প্রথম স্থান অধিকারী ছাত্র-ছাত্রীকে দেয়া হয়। পাবলিক-প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের কৃতী শিক্ষার্থীদের হাতে এসব পদক তুলে দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


মন্তব্য

সর্বশেষ সংবাদ