হাবিপ্রবি ব্যাডমিন্টন উইংসের নতুন কমিটি

দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ব্যাডমিন্টন প্রেমীদের সংগঠন ব্যাডমিন্টন উইংস এইচএসটিইউ এর নতুন কমিটি গঠিত হয়েছে। নবগঠিত এই কমিটিতে সভাপতি হিসেবে মনোনীত হয়েছেন ইইই বিভাগের শেষবর্ষের শিক্ষার্থী মো. আকাশ মন্ডল এবং সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হয়েছেন পদার্থ বিজ্ঞান বিভাগের শেষবর্ষের শিক্ষার্থী মো. সৈকত রায়হান।

বুধবার (৩১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা শাখার পরিচালক প্রফেসর ড. শাহ্‌ মইনুর রহমান ও উপ-পরিচালক মো. মাহবুব-উল-হাসান আগামী এক বছরের জন্য ৪১সদস্য বিশিষ্ট এই কমিটির অনুমোদন দেন।

নবগঠিত এই কমিটির অন্যান্য সদস্যরা হলেন সহ-সভাপতি আরেফ আহমেদ বিস্ময়, যুগ্ম সাধারণ সম্পাদক তোফায়েল আহমেদ তোহা, সাংগঠনিক সম্পাদক রাকিব হাসান, এইচ এম মুন্না, তনিমা ফেরদৌসি। অর্থ সম্পাদক শুভ্রা সরকার, উপ অর্থসম্পাদক তানজির ফেরদৌস, দপ্তর সম্পাদক মো. আব্দুল হাই শিবলী প্রচার সম্পাদক তিতাস সরকার, উপ প্রচার সম্পাদক আরমানী সৈয়দ তমা। এছাড়া আরও ২৯ সদস্যের একটি কার্যনির্বাহী পরিষদের অনুমোদন দেয়া হয়।

নেতৃত্ব পেয়ে নবগঠিত কমিটির সভাপতি আকাশ ও সাধারণ সম্পাদক রায়হান জানান, হাবিপ্রবিতে ব্যাডমিন্টন চর্চার প্লাটফর্ম থাকলেও সাংগঠনিক কাজে গতিশীলতা ছিলোনা। সেই ধারাবাহিকতা থেকে বেরিয়ে বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে এই কমিটি অনুমোদন পায়।

গত বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০১৯ (ছেলে ও মেয়ে) এ চ্যাম্পিয়ন এবং বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২০১৮ (ছেলে) তে দ্বিতীয় রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে হাবিপ্রবি ব্যাডমিন্টন। সেই ধারাবাহিকতা রক্ষা করতে ‘ব্যাডমিন্টন উইংস এইচএসটিইউ’ সব সময় কাজ করবে এবং হাবিপ্রবি ব্যাডমিন্টন এর সার্বিক উন্নয়নে সংগঠনটি অগ্রণী ভূমিকা পালন করবে বলে তারা আশাবাদ ব্যক্ত করেন।

তারা আরও বলেন, হাবিপ্রবির মেয়ে ব্যাডমিন্টন খেলোয়াড়দের সুযোগ-সুবিধা প্রদানসহ মেয়েদের ব্যাডমিন্টন চর্চার সুস্থ পরিবেশ তৈরি ও আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন টিম (মেয়ে) গঠনের ক্ষেত্রে ব্যাডমিন্টন উইংস এইচএসটিইউ কার্যকরী ভূমিকা গ্রহণ করবে। পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সকল সামাজিক, সাংস্কৃতিকসহ অন্যান্য উদ্যোগে অংশগ্রহণ করতে সংগঠনটি সর্বদা সোচ্চার ভূমিকা পালন করবে।

নবগঠিত এই কমিটিকে অভিনন্দন জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।


মন্তব্য

সর্বশেষ সংবাদ