সাবেক উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ, তদন্ত কমিটি

সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান
সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামান  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) সাবেক উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠেছে। সাবেক উপাচার্যের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়ে তদন্ত কমিটি গঠন করেছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক ড. এম শাহ নওয়াজ আলিকে আহ্বায়ক করে তিন সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের পরিচালক মো. কামাল হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, উপাচার্য অধ্যাপক ড. এম অহিদুজ্জামানের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের ২২/০৫/২০১৯ তারিখের ৩৭.০০.০০০০.০৮০.০৮.০১২.১৮-১৯২নং স্মারকের মাধ্যমে উত্থাপিত অভিযোগের বিষয়টি তদন্তপূর্বক তদন্ত প্রতিবেদন কমিশনে দাখিলের জন্য কমিশন কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক একটি কমিটি গঠন করা হয়েছে।

বিজ্ঞপ্তি

এ তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন এবং পাবলিক বিশ্ববিদ্যালয় ম্যানেজমেন্ট বিভাগের উপ-পরিচালক মৌলি আজাদ।

তবে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের ব্যাপারে জানতে চাইলে তিনি ডেইলি ক্যাম্পাসকে বলেন, ‘আমার বিরুদ্ধে দায়িত্বপালনকালেও অভিযোগ আনা হয়েছে এবং তা অসত্য প্রামানিত হয়েছে। আমি চ্যালেঞ্জ করে বলছি, এবারও এই তদন্ত কমিটি আমার বিরুদ্ধে দূর্নীতির কোন অভিযোগ প্রমাণ করতে পারবে না’।


সর্বশেষ সংবাদ