প্রধানমন্ত্রী স্বর্ণপদক পদক পাচ্ছেন মাভাবিপ্রবির পাঁচ শিক্ষার্থী

  © টিডিসি ফটো

মেধার স্বীকৃতিস্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক ২০১৯ প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) পাঁচ শিক্ষার্থী।

২০১৮ সালের সর্বোচ্চ ফলের ভিত্তিতে তাদের মনোনীত করেছে বিশ্ববিদ্যালয়ের অনুষদীয় কমিটি। গতকাল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত একটি নোটিশে এ তথ্য জানানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের মোট পাঁচটি অনুষদের মধ্যে ২০১২-১৩ সেশনে ইঞ্জিনিয়ারিং অনুষদে টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী শরীফ তাসনিম মাহমুদ, জীববিজ্ঞান অনুষদে ফুড টেকনোলজি এন্ড নিউট্রিশনাল সায়েন্স বিভাগের শিক্ষার্থী মো. রাকিবুল হাসান, বিজ্ঞান অনুষদে পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মোছা. ফারজানা আকতার। বিজনেস স্টাডিজ অনুষদে বিজনেস অ্যাডমিনিস্টেশন বিভাগের শিক্ষার্থী মো. তৌহিদুল ইসলাম এবং সামাজিক বিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের শিক্ষার্থী মো. রাকিবুল হাসান বাতেনকে মনোনীত করা হয়েছে।

প্রসঙ্গত ২০০৫ সাল থেকে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান শুরু করে। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এ পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়।


মন্তব্য

সর্বশেষ সংবাদ