যবিপ্রবিতে ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের সাংস্কৃতিক সপ্তাহ শুরু

  © টিডিসি ফটো

‘উইনিং ইজ নট এভরিথিং বাট ওয়ান টু উইনিং ইজ’ প্রতিপাদ্যকে সামনে রেখে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সপ্তাহ শুরু হয়েছে। শিক্ষার্থীদের পড়ালেখার একঘেয়েমি দূর করতে ও সদ্য অনুষ্ঠিত সেমিস্টার পরীক্ষার ক্লান্তিকর সময়কে পার করতে এমন উদ্যোগে নেয়া হয়েছে। যার মাধ্যমে ছাত্র-শিক্ষকের সুসম্পর্কের বন্ধন আরো দৃঢ় হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রথম ও দ্বিতীয় ব্যাচের মধ্যকার ফুটবল ম্যাচের মধ্যে দিয়ে এ ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সপ্তাহ শুরু হয়। ম্যাচটিতে মো. আসাদুজ্জামানের একমাত্র গোলে জয়লাভ করে দ্বিতীয় ব্যাচ। ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং ক্লাবের পৃষ্ঠপোষকতায় এই পুরো আয়োজনটি হাতে নেওয়া হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফিন্যান্স এ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম, প্রভাষক মো. নজরুল ইসলাম, উত্তম গোলদার, শাহনাজ আক্তার মার্কেটিং বিভাগের চেয়ারম্যান মো. মেহেদী হাসান, ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. নাজমুল হাসান, প্রভাষক মো. ইমরান শেখসহ বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীবৃন্দ।

ব্যানার

অনুষ্ঠানে ড. মো. নাজমুল হাসান বলেন, সকল ভয় ভীতিকে জয় করে শিক্ষার্থীদেরকে ক্রীড়া ও সাংস্কৃতিক কাজে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে সমৃদ্ধশালী দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে।

ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সপ্তাহটি চলবে ১৩ জুলাই থেকে ১৭ জুলাই পর্যন্ত। পাঁচদিনের এই মহাযজ্ঞে ফুটবল, ক্রিকেট, ক্যারাম, দাবা, লুডুর পাশাপাশি থাকবে পবিত্র কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা, দেশাত্ববোধক গান, নাচ, কবিতা আবৃত্তিসহ বিভিন্ন সাংস্কৃতিক কর্মকাণ্ড।