যবিপ্রবি ডিবেট ক্লাবের নেতৃত্বে ফরিদ ও তারিক

  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) অন্যতম সাংস্কৃতিক ও বুদ্ধিচর্চার সংগঠন যবিপ্রবি ডিবেট ক্লাবের নতুন কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়েছে। ক্লাবটির সদস্যদের ভোটাভুটিতে এ পরিষদটি গঠিত হয়। মঙ্গললবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় ক্লাবটির কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০১৯ অনুষ্ঠিত হয়। এতে সভাপতি পদে পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের ফরিদ আহমেদ এবং সাধারণ সম্পাদক পদে জিইবিটি বিভাগের তৃতীয় বর্ষের মোঃ তারিকুজ্জামান নির্বাচিত হয়েছেন।

ক্লাবের কার্যনির্বাহী পরিষদ নির্বাচনে ৯টি পদে প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করেন। দায়িত্বপ্রাপ্ত তিনজন নির্বাচন কমিশনারের তত্বাবধানে সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হয় এবং ক্লাবের উপদেষ্টা ও কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নওশীন আমিন শেখ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

সভাপতি পদে একজনের বেশী প্রার্থী না দাঁড়ানোয় বিনা প্রতিদ্বন্দ্বিতায় সভাপতি নির্বাচিত হন পদার্থ বিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ফরিদ আহমেদ। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হন জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী মোঃ তারিকুজ্জামান।

এছাড়া পরিষদের অন্যান্যরা হলেন, আসিফ আব্দুল্লাহ (সহ-সভাপতি), আফিয়া মুবাশ্শারাহ মিম (যুগ্ম সাধারণ সম্পাদক), মোঃশাহরিয়ার কবির (অর্থ সম্পাদক), মায়িশা রহমান (প্রচার ও দপ্তর সম্পাদক)। এছাড়া কার্যনির্বাহী সদস্যরা হলেন- মোঃ নাইমুজ্জামান, আসনা সাদিয়া শুচি এবং আনিকা তাসনিম।

উল্লেখ্য, ২০১৮ সালের সেপ্টেম্বর থেকে আনুষ্ঠানিভাবে ক্লাবটি যাত্রা শুরু করে এবং চলতি বছরের ৪ মার্চ তিন মাস মেয়াদী প্রথম কার্যনির্বাহী পরিষদ গঠিত হয়। মেয়াদ শেষে জিন প্রকৌশল ও জৈব প্রযুক্তি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ফারিহা শারজানা শৈলীকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়।

সদ্য অনুষ্ঠিত নির্বাচনটি পর্যবেক্ষণে ছিলেন ডিবেট ক্লাবের উপদেষ্টা কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নওশীন আমিন শেখও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক ফারজানা নাসরিন এবং প্রভাষক দিনালো চাকমা। প্রথম কার্যনির্বাহী পরিষদ তাদের তিনমাসের মেয়াদে সফলতার সাথে স্বাধীনতা দিবস আন্তঃবিশ্ববিদ্যালয় জাতীয় বিতর্ক প্রতিযোগিতার আয়োজন করেছে। এছাড়া ক্লাবটি গঠিত হবার পর থেকে বিভিন্ন জাতীয় ও বিভাগীয় আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় ক্লাবের বিতার্কিকরা অংশগ্রহণ করে আসছে।

নব নির্বাচিত ডিবেট ক্লাবের সভাপতি ফরিদ আহমেদ বলেন, ‘বিতর্ক শিল্পকে শৈল্পিকরুপে আরো ব্যাপকভাবে ক্যাম্পাসে ছড়িয়ে দেওয়ার মাধ্যমে যবিপ্রবি ডিবেট ক্লাবকে আরো এক ধাপ সামনের দিকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাবো।’


সর্বশেষ সংবাদ