নোবিপ্রবিতে শব্দকুটিরের নতুন কার্যনির্বাহী কমিটি

  © টিডিসি ফটো

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি) সাহিত্য বিষয়ক সংগঠন শব্দকুটিরের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার উপদেষ্টামন্ডলীর অনুমোদনক্রমে নতুন এই কার্যনির্বাহী কমিটি গঠিত হয়। মো. সহিদুল ইসলাম রাজনকে সভাপতি ও তাশদীদুল আলম সাঈমকে সাধারণ সম্পাদক করে গঠিত এ কমিটি দায়িত্ব পালন করবে আগামী একবছর।

এছাড়া অন্যান্যদের মধ্যে কমিটিতে রয়েছেন সহ সভাপতি রুহুল আমিন রাহিদ, যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আরা আক্তার, কোষাধ্যক্ষ প্রতীক মজুমদার, সাংগঠনিক সম্পাদক মো. নাজিম উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক জান্নাতুন নাঈম, প্রচার সম্পাদক শাহরিয়ার নাসের।

কমিটিতে আরো রয়েছেন দপ্তর সম্পাদক ইমন দত্ত, সাংস্কৃতিক সম্পাদক মো. সাফায়ত উল্ল্যাহ, সদস্য বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান আরিফ, সহ সদস্য বিষয়ক সম্পাদক সানজিদা আলম, গবেষণা ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জাহিদ হাসান সাহেদ, অনুষ্ঠান ও কর্মশালা বিষয়ক সম্পাদক ফাইরোজ মেহজাবিন এবং কার্যনির্বাহী সম্পাদকদের মধ্যে রয়েছেন সুলতানা ইভা, আফরোজা আক্তার, ফাতেমা আক্তার পলি, ফজলুল হক।

শব্দকুটিরের উপদেষ্টা প্যানেলে প্রধান উপদেষ্টা হিসেবে আছেন বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মাসুদ রহমান। অন্যান্য উপদেষ্টাবৃন্দ হলেন ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক আফসানা মৌসুমী, মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার মুখার্জী, ইংরেজি বিভাগের প্রভাষক দেবাশিষময় দত্ত, বাংলা বিভাগের প্রভাষক শুভেন্দু সাহা এবং সাহানা রহমান।

শব্দকুটিরের প্রতিষ্ঠাতা সভাপতি কবি সহিদুল ইসলাম রাজন বলেন নোবিপ্রবির লেখক, পাঠক তথা সকল সাহিত্যমনস্কদের এক করার লক্ষ্য নিয়েই আমাদের শব্দকুটিরের পথচলা। সাংগঠনিক কাঠামো পেয়ে আজ আমরা সত্যিই আনন্দিত। অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা আমাদের সম্মানিত উপদেষ্টা প্যানেলের প্রতি। আমাদের অভিভাবক হিসেবে সবসময় পাশে পাবো সম্মানিত শিক্ষকদের। তাঁদের পরামর্শ ও অনুপ্রেরণায় ইনশাআল্লাহ শব্দকুটির এগিয়ে যাবে আরও বহুদূর।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক কবি তাশদীদুল আলম সাঈম বলেন নোবিপ্রবির সাহিত্যমনস্কদের একত্রিত করা এবং লেখকদের মান উন্নয়ন করার লক্ষ্যেই আমাদের যাত্রা। একটু দেরিতে হলেও একটা সাংগঠনিক কাঠামো পেয়ে আমি আনন্দিত। আশা করি শব্দকুটির সবক্ষেত্রেই গতিময় হবে। কৃতজ্ঞতা আমাদের সম্মানিত উপদেষ্টা প্যানেলের প্রতি। তারা সবসময় আমাদের পাশে থাকবেন। সাহিত্যের আলোয় উচ্ছ্বাসিত হোক আমাদের সবার জীবন এটাই প্রত্যাশা।


সর্বশেষ সংবাদ