ভর্তি পদ্ধতির প্রক্রিয়াই ঠিক করতে পারেনি হাবিপ্রবি প্রশাসন

সমন্বিত পদ্ধিতে ভর্তি পরীক্ষা হবে নাকি আগের নিয়মেই পরীক্ষা হবে এখনো জানেন না শিক্ষার্থীরা। ভর্তি পরীক্ষা নিয়ে শিক্ষার্থীদের ন্যায় দ্বিধা-দ্বন্দে রয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। এখনো নিতে পারেননি চূড়ান্ত সিন্ধান্ত। কিন্তু আর ৩-৪ মাস পরেই দেশব্যাপী শুরু হতে যাচ্ছে বিশ্ববিদ্যালয়, মেডিকেল, প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা।

পরীক্ষা পদ্ধতি আগেই নিয়েমই চলবে নাকি সমন্বনিতভাবে হবে তা নিয়ে এখনো শিক্ষার্থিদের মনে রয়েছে সংশয়।বিশ্ববিদ্যালয় গুলোর চ্যান্সেলর রাষ্ট্রপতি ও শিক্ষামন্ত্রী মহোদয় চাচ্ছেন সমন্বিত পদ্ধতিতে ভর্তি পরীক্ষা নিতে। এ নিয়ে রাষ্ট্রপতির আহবানে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বিভিন্ন উপাচার্য মহোদয়ের সাথে মিটিংও করেছেন। এই মিটিংয়ে অংশ নিয়েছিলেন হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু আবুল কাসেম।

সমন্বিত ভর্তি পরীক্ষা পদ্ধতি নিয়ে হাবিপ্রবি উপাচার্য মহোদয় একটি একাডেমিক সভার আহ্বান করেন। সেই সভায় বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষক দ্বিমত পোষণ করেছেন বলে জানা যায়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ডা.মো.ফজলুল হক জানান, একাডেমিক সভায় ভাইস চ্যান্সেলর মহোদয় স্যার বিষয়টি উত্থাপন করেছিলেন কিন্তু অনেক শিক্ষকই দ্বিমত পোষণ করায় কোন সমাধান হয়নি। তাই সিন্ধান্ত না হওয়ার আগে এ বিষয়ে কিছু বলা যাচ্ছে না। পরীক্ষা আগের নিয়মেই হবে নাকি সমন্বিত পদ্ধতিতে হবে সেটি ইউজিসির সাথে আলোচনার পর বলা যাবে ।তার আগে এ বিষয়ে এখনি কোন সিন্ধান্ত দেয়া যাচ্ছে না ।


সর্বশেষ সংবাদ