পানিতে ডুবে নিহত হাবিপ্রবির তাসফিকের প্রথম জানাযায় মানুষের ডল

  © টিডিসি ফটো

গোসল করতে গিয়ে নিহত দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) ১৭ তম ব্যাচের শিক্ষার্থী তাসফিক হোসেনের প্রথম জানাযা সম্পন্ন হয়েছে। তার প্রথম জানাযায় হাজারো মানুষের ডল নেমেছে।

গতকাল মঙ্গলবার বিকাল সোয়া ৪টার দিকে তিনি নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে যান। দিনাজপুরের মোহন পুরের রাবার ড্যামে বন্ধুদের সাথে বেড়াতে যান তিনি। সেখানেই আত্রাই নদীতে ডুবে তাসফিকের মৃত্যু হয়।

নিহত তাসফিক চাঁদপুরের মোহাম্মদ এনায়েত হোসেনের ছেলে। তার মায়ের নাম তাহমিনা সুলতানা। মৃত্যুর পূর্বে তাসফিক ২০১৭ শিক্ষাবর্ষে হাবিপ্রবি দিনাজপুরের বিজ্ঞান অনুষদে পরিসংখ্যান বিভাগে ভর্তি হয়ে অধ্যয়নরত ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা বলছে, গোসলের এক পর্যায়ে পা পিছলে পড়ে যায় তাসফিক। এসময় অন্যদিক থেকে আসা তীব্র স্রোতে মুহূর্তের মাঝেই নদীর পানিতে তলিয়ে যায় সে। তাকে বাঁচাতে তার বন্ধুরা আপ্রাণ চেষ্টা করেও পানির স্রোত আর গভীরতার কাছে হার মেনে যায় বন্ধুরা। পরে বিকাল সাড়ে ৫টার দিকে দিনাজপুর ফায়ার সার্ভিস এবং রাত সাড়ে ৯টায় রংপুরের দমকল বাহিনী রাত ১২ টা পর্যন্ত ডুবুরি দিয়ে ঐ শিক্ষার্থীকে খোঁজতে থাকে।

কিন্তু তারাও তাসফিককে উদ্ধার করতে ব্যর্থ হয়। দীর্ঘ খোঁজাখুঁজি শেষে বুধবার সকাল ৮ টার দিকে আবারো খোঁজার জন্য ডুবুরিরা পানিতে নামবেন এমন সময় মোহনপুর ব্রিজের পাশে তার লাশ ভাসতে দেখা যায়। পরে তাকে উদ্ধার করে ক্যাম্পাসে নিয়ে আসা হয় ।

ক্যাম্পাসে নিয়ে আসা পর বুধবার দুপুর সোয়া ১২টায় দায়িত্বপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ভবেন্দ্র কুমার বিশ্বাসের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের শেখ রাসেল হল মাঠ প্রাঙ্গণে তাসফিক হোসেনের প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এতে ইমামতি করেছেন হাফেজ ক্বারী মাওলানা মোহাম্মদ ইলিয়াস হোসেন।

তাসফিককের জানাযার নামাজে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যান, শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীসহ সহস্রাধিক মানুষ অংশ গ্রহণ করেন। জানাযার নামাজ শেষে তার চাচা জনাব মো. শরীফ হোসেন ও মো. মোশাররফ হোসেনের কাছে লাশ হস্তান্তর করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মু. আবুল কাসেম এক শোকা বার্তায় মেধাবী ছাত্র তাসফিকের মর্মান্তিক এই অকাল মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন। পাশাপাশি উপাচার্য তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেছেন। ক্যাম্পাস জুড়েও তাসফিককের অকাল মৃত্যুতে শোকের মাতম বিরাজ করছে।


সর্বশেষ সংবাদ