১৯ নয়, ছাত্রলীগের পদ হারাচ্ছে ১১ জন

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটিতে পদ পাওয়া বিতর্কিতদের বাদ দেওয়ার দাবিতে ছাত্রলীগের একটি অংশ কমিটি প্রকাশের পর থেকেই বিক্ষোভ জানিয়ে আসছে। দলীয় নেতা-কর্মীদের বিক্ষোভের মুখে প্রাথমিকভাবে ১৯ জনকে চিহ্নিত করেছিল ছাত্রলীগ। সেই তালিকা পরীক্ষা-নিরীক্ষা করে অভিযোগ প্রমাণিত হওয়ায় ১১ জনের পদ চূড়ান্তভাবে শূন্য ঘোৃষণা করতে যাচ্ছে সংগঠনটি।

আজ মঙ্গলবার ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেছেন, কাল বুধবার ছাত্রলীগের অভিযুক্তদের পদ চূড়ান্তভাবে শূন্য ঘোষণা করা হবে। সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরবে ছাত্রলীগ।

পূর্ণাঙ্গ কমিটি নিয়ে আলোচনা-সমালোচনা ও বিক্ষোভের মুখে গত ২৮ মে ‘প্রাথমিকভাবে’ ১৯ জনের পদ শূন্য ঘোষণা করে ছাত্রলীগ। এ বিষয়ে ছাত্রলীগ বলেছে, অভিযোগের ভিত্তিতে পদ শূন্য ঘোষণা করা হয়েছে, কিন্তু অভিযোগগুলো চূড়ান্তভাবে প্রমাণিত হয়নি। ১৯ পদ শূন্য ঘোষণার বিষয়টিকে এক ধরনের ‘বিভাগীয় ব্যবস্থা’ হিসেবে আখ্যা দিয়েছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় নেতারা।

কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, প্রাথমিকভাবে পদ শূন্য হওয়া সেই ১৯ জনের মধ্যে আটজনের ক্ষেত্রে অভিযোগের প্রমাণ পাওয়া যায়নি। তবে ১১ জনের ক্ষেত্রে অভিযোগের সত্যতা পাওয়া গেছ। তিনি ও সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন আজ মঙ্গলবার রাতে বসবেন। কাল বুধবার পদগুলো চূড়ান্তভাবে শূন্য ঘোষণা করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

 


সর্বশেষ সংবাদ