ঈদের বন্ধে ধান কেটে দিল পবিপ্রবি ছাত্রলীগ কর্মীরা

কৃষকের সাথে সংগঠনটি নেতৃবৃন্দ
কৃষকের সাথে সংগঠনটি নেতৃবৃন্দ

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (পবপ্রবি) শাখা ছাত্রলীগের উৎসাহ ও অনুপ্রেরণায় ছাত্রলীগ কর্মীরা ঈদের ছুটিতে বাড়ি গিয়ে দরিদ্র কৃষকের ধান কেটে দিয়েছেন। গত বৃহস্পতিবার ময়মনসিংহ সদর উপজেলার বয়ড়া এলাকায় ধান কেটে দিয়েছেন তারা।

অত্র এলাকায় সকলের ধান কাটা শেষ হয়ে গেলেও কৃষক আব্দুর রহিমের ধান শ্রমিক সংকট ও অর্থ অভাবে জমিতে পড়ে ছিল। বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী ইফরান আল রাফির উদ্যোগে ও ছাত্রলীগ কর্মী মো. মহররম আলী বাপ্পীর সহযোগীতায় বিশ্ববিদ্যালয়স্থ ময়মনসিংহ অঞ্চলের বেশ কয়েকজন শিক্ষার্থীদের নিয়ে কৃষক আব্দুর রহিমের পাশে দাঁড়ান তারা।

রোজা রেখে গ্রীষ্মের প্রখর রোদে ধান কাটাকে মানবিক সহযোগিতার দৃষ্টান্তর বলে উল্লেখ করেন এলাকার সাধারণ লোকজন।

এ বিষয়ে ইফরান আল রাফি বলেন, পবিপ্রবি ছাত্রলীগের উৎসাহ ও অনুপ্রেরণায় আমরা কৃষকের পাশে এসে দাঁড়িয়েছি।ন ছাত্রলীগের কর্মী হিসেবে এটা আমাদের মানবিক দায়িত্ববোধের বহিঃপ্রকাশ।

কয়েক ঘণ্টা হাড়ভাঙা পরিশ্রম করে ধান কাটা সমাপ্ত করার পর কৃষকসহ স্থানীয় লোকজন পবিপ্রবি ছাত্রলীগকে এমন উদ্যোগের জন্য ধন্যবাদ জানান।

ধান কাটায় অংশ নেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও ছাত্রলীগ কর্মী মো. আবু ইউসুফ চৌধুরী, রিদওয়ানুল ইসলাম, মো. আলমগীর হোসাইন পলাশ, মো. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।


সর্বশেষ সংবাদ