বশেমুরবিপ্রবি নোটিশ প্রত্যাহার দাবি কোটা আন্দোলন আহ্বায়কের

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) ১৪ জন শিক্ষার্থীকে আন্দোলনে সংশ্লিষ্ট থাকার জন্য কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে। তবে কোন আন্দোলনে সংশ্লিষ্ট থাকায় এই কারণ দর্শানোর নোটিশ প্রদান করা হয়েছে তা উল্লেখ করা হয়নি।

এদিকে সাধারণ শিক্ষার্থীদের বিরুদ্ধে অযথা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হলে আন্দোলনে যাবে বলে হুশিয়ার দিয়েছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। শনিবার দুপুর ১টার দিকে সংগঠনের আহ্বায়ক হাসান আল মামুন দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ পদক্ষেপের কথা জানান।

তিনি বলেন, বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ সবসময় শিক্ষার্থীদের ন্যায্য অধিকার নিয়ে কথা বলে। ধানের ন্যায্য মূল্যের দাবিতে মানববন্ধন এবং প্রতিবাদ স্বরুপ কিছু প্ল্যাকার্ড ব্যবহার করায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (গোপালগঞ্জ) প্রশাসন ১৪ জন শিক্ষার্থীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে। এসব স্বৈরশাসক শিক্ষকদের প্রতিহত করার সময় এসেছে। অনতিবিলম্বে এই নোটিশ প্রত্যাহার না করলে আমরা কিন্তু বসে থাকবো না। আমরা কঠোর আন্দোলনে যাব।

উল্লেখ্য, গত ১৬ মে ধানের ন্যায্যমূল্যের দাবিতে মানববন্ধন করেছিলো বশেমুরবিপ্রবির সাধারণ শিক্ষার্থীরা। এর পূর্বে ১৪ এবং ১৫ মে একই দাবিতে মানববন্ধন করেছিলেন বরিশাল এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরাও।


সর্বশেষ সংবাদ