সাপের আতঙ্কে দিনাতিপাত নোবিপ্রবির শিক্ষার্থীদের

ভাষা শহীদ আব্দুস সালাম হল
ভাষা শহীদ আব্দুস সালাম হল  © টিডিসি ফটো

সাপ আতঙ্কে নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ভাষা শহীদ আব্দুস সালাম হলের আবাসিক শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের অভিযোগ, হলের অপরিচ্ছন্ন পরিবেশের কারণে বাহির থেকে সাপসহ বিভিন্ন বিষধর প্রাণী এদিকে এসে আশ্রয় নিচ্ছে।

সোমবার সকালে হলের ভিতরের ময়লা আবর্জনার স্তূপ থেকে একটি সাপ উদ্ধার করে পরিচ্ছন্নতা কর্মীরা। পরে হলের কয়েকজন শিক্ষার্থী নিয়ে তিনি সাপটিকে পিটিয়ে মেরে ফেলেন।

এর আগে গেল ৯ মে হলের ১২০ নম্বর কক্ষে আরেকটি সাপ পেয়ে পিটিয়ে মেরেছিল শিক্ষার্থীরা। এনিয়ে হলে সাপের উপদ্রব যেন বেড়েই চলছে প্রতিদিন। হলের বেশকিছু আবাসিক শিক্ষার্থী এমন পরিস্থিতি নিয়ে ‍উদ্বেগ প্রকাশ করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক হলের এক আবাসিক শিক্ষার্থী জানান, হলের আশেপাশের ময়লা আবর্জনা, আগাছা নিয়মিত পরিষ্কার করা হয় না। ফলে পোকামাকড়, মশা, সাপের উপদ্রব বেড়েই চলছে। এটা কি হল নাকি বস্তি? পরিচ্ছন্নতা কর্মী নিয়মিত আসেনা। যার কারণে হলে অনিয়ম আর অব্যবস্থাপনার শেষ নেই। তিনি বলেন, আমরা নিজেদের জীবন নিয়ে এখন শঙ্কায় আছি। বিষধর সাপ কামড় দিলে আমাদের অবস্থা কি হবে তা প্রশাসনের একবার ভাবা উচিত। আমরা দ্রুত এর সমাধান চাই।

বিষয়টি নিয়ে জানতে চাইলে ওই হলের প্রভোস্ট অধ্যাপক ড. গাজী মো. মহসীন বলেন, পরিচ্ছন্নতা কর্মী সংকটের কারণে হলের ভিতরের এবং বাইরের ময়লা আবর্জনা, আগাছা নিয়মিত পরিষ্কার করা সম্ভব হয়ে ওঠে না। আমি আগামীকাল কার্বলিক এসিড ক্রয়ের ব্যবস্থা করব। আশা করি হলে আর সাপের উপদ্রব থাকবেনা।

এছাড়া নতুন কর্মচারী নিয়োগের ব্যাপারে তিনি জানান, নতুন কর্মচারী নিয়োগের জন্য আমরা আবেদন করেছি। আশা করি সমস্যাগুলো দ্রুত সমাধান হয়ে যাবে।


সর্বশেষ সংবাদ